ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতীয় চ্যানেল বন্ধের দাবিতে কপিরাইট সাইট হ্যাকড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৪
ভারতীয় চ্যানেল বন্ধের দাবিতে কপিরাইট সাইট হ্যাকড ছবি: সংগৃহীত

ঢাকা: সামাজিক অবক্ষয়ের অভিযোগে বাংলাদেশে ভারতীয় সব টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধের দাবি জানিয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের কপিরাইট বিভাগের অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করেছে সাইবার-৭১ নামের দেশীয় হ্যাকারদের একটি সংগঠন।

সোমবার তানজিম আল ফাহিম নামে এক যুবক হ্যাকিংয়ের দায়ভার নিয়ে পরবর্তীতে আর কোনো ভারতীয় চ্যানেলকে এদেশে কপিরাইট অনুমতি না দেওয়ার দাবি জানিয়েছেন ওয়েবসাইটটির হোম পেজে।



সোমবার রাত ৭টা ২০মিনিটে http://copyrightoffice.gov.bd/ ওয়েব ঠিকানায় ঢুকে দেখা যায় কালো রং-এ আবৃত করে সেখানে বাংলাদেশের মানচিত্রের উপর ভারতীয় ‌চ্যানেলের লোগো সংযুক্ত ছবি উপস্থাপন করা হয়েছে।

তার নিচে হ্যাকারের খোলা চিঠি যেখানে লেখা - যখন দেখি ভারতীয় মিডিয়ার কল্যাণে পরিচিতি পাওয়া ‘পাখি’ ড্রেস না পেয়ে স্ত্রী তার স্বামীকে তালাক দেয় এবং অবুঝ মেয়েরা আত্মহত্যা করে, তখন নিজেকে স্বাধীন বাঙালি হিসেবে পরিচয় দিতেও লজ্জা করে।

"এর দায়ভার শুধু ভারতীয় চ্যানেলের নয়, বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রনালয়ের কপিরাইট বিভাগও সমান অপরাধী। "

ভারতীয় সংস্কৃতির কালো থাবা থেকে দেশকে মুক্ত করার এখনই সময় - উল্লেখ করে তানজিম আরো বলেন, আমরা দালাল নয় যে ভারতীয় কালো সংস্কৃতির অন্যায় অগ্রসর মেনে নেবো, আমরা দামাল।

যতদিন বাংলার মাটিতে নিঃশ্বাস নিতে পারবো ততদিনই প্রতিবাদ করে যাবো - বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।