ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওয়্যারলেস চার্জিং সুবিধায় ‘মটো ৩৬০’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪
ওয়্যারলেস চার্জিং সুবিধায় ‘মটো ৩৬০’ ছবি : সংগৃহীত

তারহীন চার্জের সুবিধা নিয়ে পরিধেয় পণ্যের বাজারে প্রবেশ করবে মটোরোলার মটো ৩৬০। এতে হার্ট-রেট সেন্সর বৈশিষ্ট্যও থাকবে।

সম্প্রতি মটোরোলার আসন্ন পণ্যের আকর্ষনীয় এসব বৈশিষ্ট্য প্রতিবেদনগুলোতে আসলেও উন্মুক্তের নির্দিষ্ট দিন এবং নির্ধারিত দামই বা কত হচ্ছে তা এখনো অজানায় রয়েছে।

এক খবরে বলা হয়েছে, প্রযুক্তি অঙ্গনে মটো ৩৬০ এর ব্যাপক চাহিদা রয়েছে। কিন্তু নির্মাতা প্রতিষ্ঠান নতুন এই স্মার্টওয়াচের ব্যাপারে এখনও মুখ খোলেনি।

এমন সময়ে ইতালীয় ব্লগার মি. গ্যাজেট মটো ৩৬০’র কয়েকটি ছবি ফাঁস করে। তথ্যানুযায়ী পরিধেয় এই পণ্যটিতে ওয়্যারলেস চার্জিং ফিচার এবং অপটিক্যাল হার্ট রেট মনিটর সুবিধা থাকছে।

প্রযুক্তি বিশ্লেষকদের পর্যবেক্ষণ অনুযায়ী মটো ৩৬০, এলজি জি ওয়াচ এবং গ্যালাক্সি গিয়ারের ফিচারের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য শক্তি প্রেরণে তারহীন চার্জিং’র ব্যবহার।

উল্লেখ্য, ফাঁস হওয়া ছবিতে দারুণ একটি ডক প্রদর্শিত হয়। ব্যবহারের ক্ষেত্রে যেটি বেশ সহজ এবং থুবই তাড়াতাড়ি ব্যাটারি শক্তি সঞ্চিত করবে বলে ধারণা করা হচ্ছে। ফাঁস হওয়া অন্যান্য তথ্যের মধ্যে রয়েছে এটি পানি প্রতিরোধক্ষম এবং ৩১৬এল স্টেইনলেস স্টিলের তৈরি। ব্যবহারের ক্ষেত্রে যেটি সবচেয়ে আরামদায়ক এবং এলজি‘র জি ওয়াচের আকৃতিতে তৈরি। ওয়াচের ক্ষেত্রে যা সবচেয়ে আদর্শ মাপ।

কিন্তু প্রকাশিত এই খবর নিয়ে হয়ত অনেকেই যুক্তি তর্কে দাড়াবে। কেননা হার্ট রেট ফিচারটি কারও কাছে বাহুল্য বলে মনে হতে পারে। যে ফিচারটি স্মাটফোনে রয়েছে। কিন্তু স্মার্টফোনের তুলনায় স্মার্টওয়াচ ফিচারটি স্থাপনের জন্য বেশি উপযুক্ত।

এছাড়া মটো ৩৬০ এর ব্যাটারি লাইফ এলজি’র জি ওয়াচ এর তুলনায় ভাল। সম্প্রতি উন্মুক্ত যে পণ্যটির চার্জিং পিনের কারণে উত্তপ্তের ঘটনা ঘটে। এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে মটোরোলা স্মার্টওয়াচে ওয়্যারলেস চার্জিং এর ব্যবহার করছে বলে ধারণা করছে আলোচকরা।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।