ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোনে ১ টাকায় সারাদিন ইন্টারনেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৪
গ্রামীণফোনে ১ টাকায় সারাদিন ইন্টারনেট

ঢাকা: গ্রামীণফোনের এক দারুন অফারের আওতায় এখন গ্রাহকরা। কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই মাত্র ১ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহার করতে পারবেন তারা।



এ সুযোগের মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকরা মাত্র ১ টাকায় সারাদিন ব্যবহারের জন্য ৩ এমবি ইন্টারনেট (২জি) সুবিধা পাবেন এবং একই সঙ্গে পাবেন ২টি এমএমএস ফ্রি। প্যাকেজ কার্যকর হওয়ার দিনসহ দু’দিন পর্যন্ত এ সুবিধার মেয়াদ থাকবে। এমনকি মেয়াদ থাকতে ৩ এমবি ডাটা শেষ হয়ে গেলেও ওই মেয়াদ চলাকালীন প্রতি ১০ কিলোবাইট ০.০১ টাকায় ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন গ্রাহকরা।

দিনজুড়ে ইন্টারনেট ব্যবহারের এ সুযোগে স্বয়ংক্রিয় নবায়নের ব্যবস্থা আছে। ইউএসএসডি কোড *৫০০*১১*১#  ডায়াল করে যে কেউ বিনামূল্যে এ সুযোগটি নিতে পারেন। এছাড়াও গ্রাহকরা *৫০০*৬১#  ডায়াল করে নিজেদের ইন্টারনেট ভলিউম ব্যবহার সম্পর্কে জানতে পারবেন এবং *৫০০*৬০# ডায়াল করে কতটুকু ব্যবহারের বাকি আছে তা জানতে পারবেন কোনো খরচ ছাড়াই।
 
গ্রামীনফোনের সিএমও অ্যালান বঙ্কে বলেন, ‘আমাদের অধিকাংশ গ্রাহকরা এখনো ফিচার ফোন ব্যবহার করেন। তাঁদের জন্য এটি খুবই সাশ্রয়ী একটি প্যাকেজ। ’

দেশের সর্ববৃহৎ মোবাইল অপারেটর এবং বাংলাদেশে মোবাইলে ইন্টারনেট প্রদানের অগ্রদূত গ্রামীণফোনের লক্ষ্য সর্বস্তরের মানুষের কাছে ইন্টারনেট সেবা পৌছে দেওয়া। দেশজুড়ে ইন্টারনেট সুবিধা সরবরাহ থেকে শুরু করে অনলাইনভিত্তিক শিক্ষা এবং স্বাস্থ্যসেবা শুরু করতে নানা উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

এছাড়াও গ্রামীণফোন সাশ্রয়ী মূল্যের ইন্টারনেট সুবিধা সমৃদ্ধ মোবাইল হ্যান্ডসেট সাধারণের হাতে পৌছে দিচ্ছে এবং সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীদের উপযোগী অ্যাপলিকেশন তৈরিতে উদ্ভাবনকারীদের উৎসাহিত করছে। সাশ্রয়ী এই ইন্টারনেট প্যাকেজটি সবার জন্য ইন্টারনেট লক্ষ্য অর্জনে একটি অভিনব উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, আগস্ট ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।