ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জ্যোতির্বিজ্ঞান বিষয়ক বিজ্ঞান বক্তৃতা ও আকাশ পর্যবেক্ষণ ক্যাম্প

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪
জ্যোতির্বিজ্ঞান বিষয়ক বিজ্ঞান বক্তৃতা ও আকাশ পর্যবেক্ষণ ক্যাম্প

ঢাকা: বিজ্ঞান সংগঠন অনুসন্ধিৎসু চক্রের উদ্দ্যোগে আগামী ৯ আগস্ট ‘জ্যোতির্বিজ্ঞানের সাম্প্রতিক পর্যবেক্ষণসমূহ’ শীর্ষক বিজ্ঞান বক্তৃতা অনুষ্ঠিত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগ মিলনায়তনে বিকাল সাড়ে ৫টায় এই বিজ্ঞান বক্তৃতা শুরু হবে।



অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। অনুষ্ঠানে বক্তা হিসেবে থাকছেন মার্কিন যুক্তরাষ্ট্রে কর্মরত জ্যোতির্বিদ ড. দীপেন ভট্টাচার্য, অনুসন্ধিৎসু চক্রের জ্যোতির্বিজ্ঞান বিভাগের সভাপতি মো.শাহজাহান মৃধা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফারসীম মান্নান মোহাম্মদী ও অনুসন্ধিৎসু চক্রের সাধারণ সম্পাদক আরাফাত রহমান।

এতে ভিনগ্রহে প্রাণের অস্তিত্ব সন্ধানে বর্তমান গবেষণা বিষয়ে ড. ফারসীম মান্নান মোহাম্মদী, জ্যোতির্বিজ্ঞানের সাম্প্রতিক পর্যবেক্ষণসমূহ নিয়ে ড..দীপেন ভট্টাচার্য, বাংলাদেশ থেকে পর্যবেক্ষণ করা আইসন ও লাভজয় ধূমকেতু বিষয়ে মো. শাহজাহান মৃধা ও অ্যাস্ট্রোফটোগ্রাফির বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখবেন আরাফাত রহমান।

বিজ্ঞান বক্তৃতা শেষে অনুসন্ধিৎসু চক্রের জ্যোতির্বিজ্ঞান বিভাগের আয়োজনে দেশের শক্তিশালী টেলিস্কোপ (মিড ১৪ ইঞ্চি) দিয়ে আকাশ পর্যবেক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠান বিষয়ে আরো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে-০১৮১৯৯২৬১৬০ নাম্বারে বা ফেসবুকে- www.facebook.com/Anushandhitshuchokro|
 
বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।