ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এটি অ্যান্ড টি নেটওয়ার্কে ‘গ্রিন লুমিয়া ১৫২০’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৪
এটি অ্যান্ড টি নেটওয়ার্কে ‘গ্রিন লুমিয়া ১৫২০’

অবশেষে মোবাইল ফোনের জগতে প্রবেশ করতে যাচ্ছে গ্রিন লুমিয়া ১৫২০। এ বছরের বিল্ড ২০১৪ কনফারেন্সে মাইক্রোসফটের মোবাইল বিভাগের নির্বাহী কর্মকর্তা স্টিফেন ইলোপ সবুজ রঙের এই হ্যান্ডসেটটি জনসম্মুখে আনে।

হ্যান্ডসেটটি শুধুমাত্র এটি অ্যান্ড টি নেটওয়ার্কেই পাওয়া যাবে বলে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সংবাদমাধ্যম খবরটি দিয়েছে। তাই লুমিয়া সিরিজের প্রতি যাদের দূর্বলতা রয়েছে বিশেষকরে যারা সবুজ রঙ পছন্দ করে তাদের জন্য পণ্যটি উপযুক্ত।

কিন্তু আন্তর্জাতিক বাজারে পণ্যটি পৌছানোর ব্যাপারে কোনো তথ্য নেই বলে এখনও গ্রিন লুমিয়া ভক্তদের অপেক্ষায় থাকতে হবে। আপাতত শুধু যুক্তরাষ্ট্রের গ্রাহকরা পণ্যটি সংগ্রহের সুযোগ পাবে। বিল্ড ২০১৪ কনফারেন্সে প্রদর্শিত সবুজ রঙের এই লুমিয়া সম্পূর্ণ বিশেষ ধরনের একটি পণ্য বলে বিবেচিত। পণ্যটি এটি অ্যান্ড টি নেটওয়ার্কে প্রকাশের ব্যাপারে জোর দাবি করেছিল ইভিলিকস। সেই ভিত্তিহীন খবরটি অবশেষে বাস্তবে রুপ নিল।

ধারণা করা হচ্ছে, ৬ ইঞ্চি ডিসপ্লে’র চেয়ে বরং হ্যান্ডসেটটির রং বিক্রয়ের জন্য বিশেষ গুরুত্ব বহন করবে। স্টান্ডার্ড অনুযায়ী পণ্যটি উপযুক্ত এবং বেশ আকর্ষনীয়। সাধারণ একটি লুমিয়া ১৫২০‘এ সব সুবিধায় পেয়ে যাবে ব্যবহারকারীরা। তথ্য মতে, গ্রিন লুমিয়া ১৫২০ এর নির্ধারিত দাম ভারতীয় রুপি’র হিসাবে প্রায় ৩৫ হাজার।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।