ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থাইল্যান্ডে আইফোন ৬ বিক্রিতে এনবিটিসি‘র সম্মতি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪
থাইল্যান্ডে আইফোন ৬ বিক্রিতে এনবিটিসি‘র সম্মতি

স্মার্টফোনের বিশ্বে আইফোনের সবশেষ সংস্করণ আইফোন ৬ প্রকাশের রেশ ধরে কোপার্টিনো ভিত্তিক প্রতিষ্ঠান অ্যাপল এখন সারা বিশ্বের নজরে। প্রতি মুহূর্তে প্রতিক্ষীত এ পণ্যটি নিয়ে নানা রকম খবর দিচ্ছে আন্তর্জাতিক সংমাধ্যমগুলো।

এদিকে গোটা বিশ্বের অপেক্ষারত প্রযুক্তিপ্রেমীদের সামনে পণ্যটি হাজির হওয়ার দিনও ঘনিয়ে আসছে। নির্ভরযোগ্য বিভিন্ন সুত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আগামী ৯ সেপ্টেম্বর এক ইভেন্টে আইফোন ৬ নিয়ে অ্যাপলের হাজির হওয়ার সম্ভাবনা রয়েছে।

আইফোন ৬ সম্পর্কিত এ মুহূর্তের নতুন খবর থাইল্যান্ডে আইফোন ৬ বিক্রিতে সম্মতি দিয়েছে দেশটির ‘ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশনস কমিশন (এনবিটিসি)’। তথ্য মতে, দেশটিতে আইফোন ৬ এর এ১৫২৪ এবং এ১৫৮৬ নাম দেওয়া দুটি মডেলই বিক্রি হবে।

কমিশনের সেক্রেটারি জেনারেল টেকর্ন টেনটেসিথ এক টুইটে থাইল্যান্ডে আইফোন ৬ বিক্রির বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, থাইল্যান্ডের এনবিটিসি‘র কাজ ঠিক যুক্তরাষ্ট্রের এফসিসি এর মতো। প্রযুক্তিপণ্য প্রস্ত্ততকারী সব প্রতিষ্ঠানকে থাইল্যান্ডে পণ্য বিক্রির জন্য এনবিটিসি’র অনুমতি নিতে হয়।

এদিকে প্রকাশিত সব খবর অনুযায়ী আন্তর্জাতিক বাজারে আইফোন ৬ একযোগে ছাড়ার পরিকল্পনা আছে অ্যাপলের। যে কারণেই পণ্যটি বিপুল পরিমান তৈরির অর্ডার দেওয়া হয়েছে। এর আগে অ্যাপলের ৮ কোটি আইফোন ৬ বিক্রির পরিকল্পনার খবর প্রকাশ হয়।

এছাড়া, ফাঁস হওয়া অসংখ্য তথ্য পুঙ্খানুপুঙ্খ বিচারে নতুন এই আইফোনের দুটি মডেলই আসছে। যার ডিসপ্লে’র আকার হবে ৪.৭ ইঞ্চি এবং ৫.৫ ইঞ্চি হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।