ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কয়েক সেকেন্ডে ২০ হাজার ‘মিথ্রি’ বিক্রি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৪
কয়েক সেকেন্ডে ২০ হাজার ‘মিথ্রি’ বিক্রি

মাত্র কয়েক সেকেন্ডেই ভারতের বাজারে ২০ হাজার মিথ্রি বিক্রি করেছে এক্সিওমি। বিক্রি ক্ষেত্রে চীনা ইলেকট্রনিক্স নির্মাতার এমন বিস্ময়কর সাফল্যের ইতিহাস নতুন নয়।

তবে ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্টের মাধ্যমে পণ্যটি একচেটিয়া বিক্রি হয়েছে ঠিকই অপরদিকে মুহূর্তেই পণ্যটির মজুদ ফুরিয়ে যাওয়ায় প্রত্যাশী গ্রাহকদের হতাশাও বাড়িয়ে দিয়েছে।

প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ভারতের বাজারে মিথ্রি স্মার্টফোন ছাড়ার ঘোষণা আসার পর থেকেই ভারতীয়দের কাছে এক্সিওমি পণ্য একটি মূল্যবান সম্পদের অনুরুপ হয়ে ওঠে। আর যেজন্যই চোখের পলকে পণ্যের মজুদ খালাস।

তথ্য মতে, এমন চারটি ধাপে মোট ৫৫ হাজার মিথ্রি বিক্রি হয়। কিন্তু পণ্যটি প্রকাশের আগে এক্সিওমি’র পক্ষ থেকে এক লাখ প্রি অর্ডারের কথা জানানো হয়।

বিশ্লেষকদের মতে, ভারতের বাজারে এক্সিওমি পণ্যের চাদিহা অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক ছাড়া হয়নি। যে কারণে পণ্যটি লাভে আগ্রহীদের দীর্ঘ অপেক্ষা আর

অনিশ্চয়তা তাদের মনোযোগ অন্য সব ব্র্যান্ডের দিকে টানতে পারে। এছাড়া প্রতিদ্বন্দীতার বাজার পর্যবেক্ষণ করে এক্সিওমি পণ্য মূল্য ২ হাজার রুপি কমায়।
যেটাই হয়তো তাদের বড় সুযোগ হিসেবে কাজ দিয়েছে।

এদিকে ভারতের বাজারে আরও দুটি পণ্য ছাড়ার সব প্রস্ত্ততি সম্পন্ন করেছে এক্সিওমি। রেডমি ১এস এবং রেডমি নোট স্মার্টফোন যা কমদামি পণ্যের সঙ্গে টেক্কা দেবে।

গ্রাহকদের চাহিদা ঠিকভাবে যদি মেটাতে সক্ষম না হয় অর্থাৎ পর্যাপ্ত সংখ্যক মজুদে ভাটা পড়ার দিকটি ভেবে বিশ্লেষকরা এখনই এর বিক্রি নিয়ে কোনো মন্তব্য করছেনা।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।