ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলালায়ন- হুয়াওয়ে নেটওয়ার্ক আধুনিকীকরণ চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪
বাংলালায়ন- হুয়াওয়ে নেটওয়ার্ক আধুনিকীকরণ চুক্তি সই ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

ঢাকা: সম্প্রতি দেশের সর্ববৃহৎ ফোরজি (৪জি) সেবাদানকারী প্রতিষ্ঠান বাংলালায়ন এবং আন্তর্জাতিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে এর মধ্যে লং টার্ম ইভল্যুশন (এলটিই) নেটওয়ার্ক সংক্রান্ত একটি চুক্তি সই হয়।

বাংলালায়ন এর চিফ অপারেটিং অফিসার(সিওও), মোঃ শফিকুল ইসলাম এবং হুয়াওয়ে এর চিফ টেকনিক্যাল অফিসার(সিটিও), শীজিওজি (কলিন) স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।



এর ফলে বাংলালায়ন হুয়াওয়ে’র প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশের প্রথম লং টার্ম ইভল্যুশন ((LTE - 4G) নেটওয়ার্ক আধুনিকীকরণ এবং সম্প্রসারণ করবে। যার ফলে গ্রাহকগণ বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিভিত্তিক ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা গ্রহণ করতে পারবে।  

অনুষ্ঠানে, অন্যান্যদের মধ্যে বাংলালায়ন এর চেয়ারম্যান, মেজর (অবঃ) আবদুল মান্নান, সিটিও এখলাস উদ্দিন আহমেদ, চিফ অব ওয়াইফাই অ্যান্ড ভাস, আজহার এইচ চৌধুরী, চিফ সাপ্লাই চেইন অফিসার (সিএসসিও), ক্যাপ্টেন বিল্লাল আহমেদ বিএন (অবঃ), অ্যাকটিং চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও), মোঃ মহসিন রেজা, চিফ সেলস অফিসার (সিএসও), শেখ নূর-উল-আলম, জেনারেল ম্যানেজার(টেকনোলজি অ্যান্ড সোর্সিং) শফিকুর রহমান, জেনারেল ম্যানেজার(অডিট) মামুন-উর-রশিদ চৌধুরী, জেনারেল ম্যানেজার(কাস্টমার কেয়ার) এম. এস. আসিফ কামাল, এবং হুয়াওয়ে’র একাউন্ট ডিরেক্টর মিজানুর রহমান খান চৌধুরী, অ্যাকাউন্ট ম্যানেজার, মোঃ ওমর নাহিদ, হেড অব সাপ্লাই চেইন, এস এম মাসুদ উল আজিম, সলিউশন ম্যানেজার, শাহাদাৎ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।