ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কাঙ্খিত সেবা দিতে পারছে না দামকুড়া তথ্য সেবা কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪
কাঙ্খিত সেবা দিতে পারছে না দামকুড়া তথ্য সেবা কেন্দ্র

রাজশাহী: তথ্য প্রযুক্তির বিকেন্দ্রীকরণের জন্য এবং জনগণকে তথ্য সেবা দিতে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র অনেক কাজ করছে। ইন্টারনেটের গতি বেশি থাকলে গ্রামীণ মানুষদের আরো বেশি সেবা দেওয়া সম্ভব হতো।

আর জনগণকে ইউনিয়ন পরিষদে এসে তথ্য সেবা নেওয়ার জন্য প্রচার চালানো হলেও এখন পর্যন্ত আশানুরুপ সংখ্যক জনগণ সেবা নিতে আসছে না।

রাজশাহীতে স্থানীয় সরকার মতবিনিময় সভায় এসব সমস্যা ও সম্ভাবনার কথাগুলো বললেন ইউনিয়ন সচিব, উদ্যোক্তা এবং জনপ্রতিনিধিরা।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়া ইউনিয়ন পরিষদে তথ্য প্রযুক্তির বিকেন্দ্রীকরণে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় এসব আলোচনা হয়।

স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম(এলজিজেএফ) রাজশাহী জেলা আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামকুড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আনারুল ইসলাম।

ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার(এমএমসি) ও সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) এর সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম রাজশাহী জেলা সভাপতি মামুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন এমএমসি বাস্তবায়নাধীন সিটিজেনস্ ভয়েস ফর ইমপ্রুভড লোকাল সার্ভিসেস প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা আরিফুল ইসলাম নয়ন।

সভায় উপস্থিত সাংবাদিক ও জনপ্রতিনিধিরা গ্রামীণ জনগণের তথ্য সেবা নিশ্চিত করতে এবং জনগণকে সচেতন করতে পারস্পারিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।