ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিক্রি বাড়াতে

হ্যান্ডসেটের ছবি ফেসবুকে ছেড়ে প্রতিযোগিতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৪
হ্যান্ডসেটের ছবি ফেসবুকে ছেড়ে প্রতিযোগিতা

ঢাকা: চীনের মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওমি ভারতের বাজারে রিদমি ১এস স্মার্টফোনটি সরবরাহ করবে। হ্যান্ডসেটটির ব্যাপারে গ্রাহকদের ধারণা দিয়ে এর বিক্রি বাড়ানোর জন্য প্রতিষ্ঠানটির ফেসবুক ভারত পেজে এর ছবি প্রকাশ করেছে জিওমি।



ছবি প্রকাশের নোটে হ্যান্ডসেটটির ছবি ট্যাগ ও হ্যান্ডসেটটি সর্ম্পকে ধারণা জানানোর জন্য ফলোয়ারদের দৃষ্টি আকর্ষণ করেছে প্রতিষ্ঠানটি। এমনকি সেরা ধারণা দেওয়া তিন জনকে পুরস্কৃত করারও ঘোষণা দিয়েছে জিওমি।

এ বিষয়ে প্রতিষ্ঠানটি জানায়, সেরা তিন ধারণাদাতাকে দেওয়া হবে এমআই ইন-ইয়ার হেডফোন।

অবশ্য শুক্রবার (২২ আগস্ট) রাত ১১টা ৫৯ মিনিটেই শেষ হচ্ছে এ প্রতিযোগিতা।

খুব শিগগিরই হ্যান্ডসেটটি বাজারে আসছে জানিয়ে জিওমির পক্ষ থেকে বলা হয়, ভারতের বাজারে এর মূল্য ধরা হয়েছে ছয় হাজার ৯৯৯ রুপি।

এছাড়া, রিদমি নোট নামে আরও একটি নোটবুক আনার কথা বলেছে প্রতিষ্ঠানটি। এর মূল্য ধরা হয়েছে নয় হাজার ৯৯৯ রুপি।

রিদমি ১এস ‍হ্যান্ডসেটটি চলতি বছরের মে মাসে চীনের বাজারে ছাড়া হয়। ৪.৭ ইঞ্চি পর্দার এলসিডি ডিসপ্লের হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অভিজাত গরিলা গ্লাস। অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়ডের ৪.৩ ভার্সন।

১.৬ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসরের হ্যান্ডসেটটিতে থাকছে ১ জিবি র‌্যাম। এছাড়া, ৮ জিবি ইন্টারনাল ডাটা স্টোরেজ ব্যবস্থার এ হ্যান্ডসেট ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার এ হ্যান্ডসেটের ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরায় থাকছে রেয়ার অটোফোকাস। হ্যান্ডসেটটির ব্যাটারির ধারণ ক্ষমতা ২০০০এমএএইচ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।