ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতের বাজারে মজিলার ২২৯৯ রুপির স্মার্টফোন!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৪
ভারতের বাজারে মজিলার ২২৯৯ রুপির স্মার্টফোন!

ঢাকা: আগামী শুক্রবার থেকে ভারতের হ্যান্ডসেট বাজার দখলে নামছে মজিলা ফায়াফক্সের স্মার্টফোন ‘স্পাইস ফায়ার ওয়ান মি-এফএক্স১’। দাম মাত্র ২২২৯ রুপি!

মূলত মুক্ত সোর্স ওয়েব ব্রাউজার হলেও সাম্প্রতিককালে হ্যান্ডসেট প্রস্তুতকারক ইনটেক্স ও স্পাইসের সঙ্গে যৌথ ব্যবসা শুরু করা মজিলার মতে, ভারতের মতো উন্নয়নশীল দেশের বাজার দখল করতে এটা বেশ মোক্ষম উদ্যোগ।



স্পাইস মোবাইলিটির প্রধান নির্বাহী কর্মকর্তা প্রশান্ত বিন্দল বলেন, আল্ট্রা-লো এ স্পাইস ফায়ার ওয়ান ফোনে থাকছে অত্যাধুনিক অনেক ফিচার। এর ব্যবহারকারীদের হাতের মুঠোয় থাকবে পুরো বিশ্ব।

স্পাইস মোবাইলিটি ও মজিলার তথ্য মতে, ৩.৫ ইঞ্চি স্ক্রিনের এবং ৪৮০*৩২ পিক্সেল রেজল্যুশনের এই সেটটিতে থাকছে ১গিগাহার্জ প্রসেসর, ২ মেগা পিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১.৩ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ওয়াই-ফাই ব্যবহারের সুবিধা, ডুয়েল সিম ব্যবহার সুবিধা, ফেসবুক-টুইটারসহ বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারের সুবিধা, বাংলা-হিন্দি ও তামিল ভাষায় টেক্সট করার সুবিধা ইত্যাদি।

ইউরোপ, লাতিন আমেরিকাসহ বিশ্বের প্রায় ১৭টি দেশে ইতোমধ্যে তাক লাগিয়ে নেমেছে অতি সস্তা এই স্মার্টফোন।

গত জুনেই এমন সস্তা দামে স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছিল মজিলা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা,  আগস্ট ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।