ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কমপিউটার জগৎ, বিসিএস’র চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৪
তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কমপিউটার জগৎ, বিসিএস’র চুক্তি

বাংলাদেশের আইসিটি সেক্টরের উন্নয়নে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এবং মাসিক কমপিউটার জগৎ একত্রে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। বিসিএস কার্যালয়ে  এ বিষয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে চুক্তি সাক্ষর হয়।



বাংলাদেশ কম্পিউটার সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম এবং মাসিক কমপিউটার জগৎ এর সিইও মো: আব্দুল ওয়াহেদ তমাল চুক্তিপত্রে সই করেন।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটি সুনির্দিষ্ট কিছু পদক্ষেপের ঘোষণা দেন।

বিসিএস-এর প্রেসিডেন্ট প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি কম্পিউটার পেশাজীবিদের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান।

আইসিটি সেক্টরে আমাদের কাজের অনেক সুযোগ রয়েছে। তিনি বলেন, কমপিউটার জগৎ ই-কমার্সসহ খাতটির বিভিন্ন বিষয়ে অনেক উদ্যোগ নিয়েছে। মূলত সে কারণেই  আমরা একসঙ্গে আইসিটি সেক্টরকে আরো এগিয়ে নিতে চাই।

কমপিউটার জগৎ এর সিইও মো: আব্দুল ওয়াহেদ তমাল বলেন, “কমপিউটার জগৎ বাংলাদেশের অনেক কিছুতেই নেতৃত্ব দিয়েছে এবং অগ্রগামী ভূমিকা পালন করেছে। আর এখন বিসিএস’র সাথে মিলে আইসিটি সেক্টরের জন্য নতুন নতুন কর্মসূচি উপহার দিতে সক্ষম হবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। ঘোষিত বিভিন্ন কর্মসূচির মধ্যে গবেষণার বিষয়ে তিনি বেশি জোর দিয়ে বলেন এ সমঝোতা চুক্তির ফলে আইসিটি গবেষণার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচিত হয়েছে। ”

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সেক্রেটারি জেনারেল কাজী জাহিদুর রহমান এবং যুগ্ম সম্পাদক (অ্যাডমিন)খান মোহাম্মদ কায়সার। কমজগৎ টেকনোলজিস এর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস কন্সালটেন্ট রেদওয়ান জাকারিয়া এবং আইসিটি বিজনেস অ্যানালিস্ট মো: আতিকুর রহমান।

উল্লেখ্য, বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে আইসিটিতে গবেষণা, ই-কমার্সের প্রচারণা, ই-এডুকেশনের বিস্তার ঘটানো, জাতীয় পর্যায়ে ব্লগ প্রতিযোগিতা ও আইসিটি পুরষ্কার। আগামী কয়েক মাসের মধ্যেই এর সুফল দেশবাসীর সামনে আসবে বলে আশাবাদ ব্যক্ত করছেন প্রতিষ্ঠান দুটির  কর্তাব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।