ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মঙ্গলবার থেকে ভারতের বাজারে রিদমি ১এস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৪
মঙ্গলবার থেকে ভারতের বাজারে রিদমি ১এস ছবি: সংগৃহীত

ঢাকা: এমআই৩ হ্যান্ডসেটের ব্যাপক জনপ্রিয়তার পর এবার ভারতের বাজারে আরও একটি হ্যান্ডসেট ছাড়তে যাচ্ছে চীনের মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওমি। আগামী মঙ্গলবার রিদমি ১এস নামে হ্যান্ডসেটটি বাজারে ছাড়তে যাচ্ছে প্রতিষ্ঠানটি।



এর আগে রিদমি ১এস হ্যান্ডসেটটির বিষয়ে গ্রহকদের ধারণা দিয়ে এর বিক্রি বাড়ানোর জন্য প্রতিষ্ঠানটির ফেসবুক ভারত পেজে এর ছবি প্রকাশ করে জিওমি।

ভারতের বাজারে হ্যান্ডসেটটির মূল্য ধরা হয়েছে ছয় হাজার ৯৯৯ রুপি।

এছাড়া, রিদমি নোট নামে আরও একটি নোটবুক আনার কথা বলেছে প্রতিষ্ঠানটি। এর মূল্য ধরা হয়েছে নয় হাজার ৯৯৯ রুপি।

রিদমি ১এস ‍হ্যান্ডসেটটি চলতি বছরের মে মাসে চীনের বাজারে ছাড়া হয়। ৪.৭ ইঞ্চি পর্দার এলসিডি ডিসপ্লের হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অভিজাত গরিলা গ্লাস। অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়ডের ৪.৩ ভার্সন।

১.৬ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসরের হ্যান্ডসেটটিতে থাকছে ১ জিবি ৠাম। এছাড়া, ৮ জিবি ইন্টারনাল ডাটা স্টোরেজ ব্যবস্থার এ হ্যান্ডসেট ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার এ হ্যান্ডসেটের ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরায় থাকছে রেয়ার অটোফোকাস। হ্যান্ডসেটটির ব্যাটারির ধারণ ক্ষমতা ২০০০এমএএইচ।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।