ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রত্যেক জেলায় সাইবার ক্রাইম কন্ট্রোল কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৪
প্রত্যেক জেলায় সাইবার ক্রাইম কন্ট্রোল কমিটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক / ফাইল ফটো

নাটোর: প্রত্যেক জেলায় ‘সাইবার ক্রাইম কন্ট্রোল কমিটি’ গঠনের ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার দুপুরে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধি শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে তিনি এ ঘোষণা দেন।



প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি যেমননভাবে মানুষের কল্যাণে কাজ করছে, তেমনি অপরাধ বিস্তারেও ভূমিকা রাখছে। এ কারণে সরকার সাইবার নিরাপত্তা কর্মসূচি হাতে নিয়েছে।

এ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে সাইবার অপরাধ নিয়ন্ত্রণ করে প্রযুক্তির নিরাপদ ব্যবহার নিশ্চিত করা হবে। এর জন্য প্রত্যেক জেলায় ‘সাইবার ক্রাইম কন্ট্রোল কমিটি’ গঠন করা হবে। কমিটি এ আইন সম্পর্কে সর্বস্তরের মানুষকে সচেতন করবে। কমিটিতে প্রশাসন, পুলিশ, প্রযুক্তিবিদ ও সেবা গ্রহীতাদের প্রতিনিধিরা থাকবেন।

সেমিনারে নাটোরের পুলিশ সুপার বাসুদেব বনিক, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাইবার নিরাপত্তা কর্মসূচির প্রকল্প পরিচালক মাহবুবা পান্না, ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশনের সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ আতিকুল ইসলাম, সাইবার আইনজ্ঞ তানভির হাসান বক্তব্য রাখেন।

জেলা প্রশাসন, পুলিশ, বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা এতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।