ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রাজধানীতে তথ্য প্রযুক্তি বিষয়ক চাকরি মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৪
রাজধানীতে তথ্য প্রযুক্তি বিষয়ক চাকরি মেলা শুরু

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে বিডিবিএল ভবনের অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর কার্যালয়ে শুরু হয়েছে ‘ফাস্ট ট্র্যাক ফিউচার লিডার’ (এফটিএফএল) চাকরি মেলা। শনিবার থেকে এই মেলা শুরু হয়েছে।



সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণার্থী ১৪৮ জনের চাকুরীর ব্যবস্থার জন্য আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত এই মেলা চলবে বলে আয়োজকরা জানিয়েছেন।

এর আগে বেসিস ইন্সটিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্টের (বিআইটিএম) আয়োজনে দেশের ১৪৮ জন শিক্ষার্থীকে সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

মেলার প্রথমদিন অর্ধেকের বেশি সংখ্যক প্রশিক্ষণার্থী দেশের  শীর্ষস্থানীয় ২৫টি সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি কোম্পানীতে চাকরি পেয়েছেন বলে জানিয়েছেন বিআইটিএম এর সমন্বয়ক শোয়েব মো. আশরাফ।

তিনি বাংলানিউজকে জানান, এফটিএফএল চাকরি মেলায় চলবে আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে বাকি প্রশিক্ষণার্থীদের চাকরির ব্যবস্থা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে বিআইটিএম-এর আয়োজনে ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভারনেন্স প্রজেক্টের’ আওতায় এফটিএফএল প্রোগামের মাধ্যমে সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি বিষয়ে ওই ১৪৮ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়।

সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি খাতে উন্নতির লক্ষ্যে অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বিআইটিএম এই আয়োজন করে বলে জানান শোয়েব মো. আশরাফ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘন্টা, আগস্ট ৩০. ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।