ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপস তৈরিতে ইএটিএল’র সঙ্গে চুক্তি স্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
অ্যাপস তৈরিতে ইএটিএল’র সঙ্গে চুক্তি স্বাক্ষর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলা ভাষায় অ্যানড্রয়েডভিত্তিক পাঁচশ মোবাইল অ্যাপ্লিকেশন তৈরির জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান এটিএল’র মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে আইসিটি বিভাগের পক্ষে স্বাক্ষর করেন সচিব নজরুল ইসলাম খান এবং ইএটিএলর পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এমএ মুবিন খান।



এ সময় আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, যুগ্ম সচিব শ্যামা প্রসাদ বেপারী, সুসান্ত কুমার সাহা ইএটিএল’র পক্ষে ড. রাজেশ পালিত, এইচএম মোস্তফা কামাল, সহিদুল ইসলাম ও সুজিত কুমার সাহা।

চুক্তির আওতায়, পাঁচশ অ্যাপস তৈরি করা হবে। এর মধ্যে তিনশ অ্যাপস সরকারের মন্ত্রণালয় ও সংস্থাসমূহের তথ্য ও সেবা এবং ২০০ অ্যাপস প্রতিযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে পাওয়া নতুন সৃজনশীল ধারণার ওপর তৈরি হবে।

‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপস প্রশিক্ষক ও সৃজনশীল অ্যাপস উন্নয়ন’ শিরোনামের এই কর্মসূচির আওতায় দেশের সাত বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫০০ তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপস উন্নয়নের ওপর তিন মাসব্যাপী বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।