ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘প্রিয়শপ ডটকম ব্লগিং’ প্রতিযোগিতায় থাইল্যান্ড ভ্রমনের সুযোগ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
‘প্রিয়শপ ডটকম ব্লগিং’ প্রতিযোগিতায় থাইল্যান্ড ভ্রমনের সুযোগ

অনলাইন শপিং সম্পর্কে মানুষের মধ্যে ইতিবাচক  ধারণা, সচেতনতা সৃষ্টি এবং অনলাইন কেনাকাটায় আগ্রহী করতে ‘প্রিয়শপ ডটকম ব্লগিং’ শীর্ষক   প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের অন্যতম ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম (PriyoShop.com)।

প্রতিযোগিতা সম্পর্কে জানাতে রোববার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বোর্ডরুমে   সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।



আয়োজকরা জানান, আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে প্রতিযোগিতা চলবে ৩০ অক্টোবর পর্যন্ত। ভাগ্যবান সেরা বিজয়ীর জন্য পুরস্কার হিসেবে থাকছে সঙ্গীসহ থাইল্যান্ডে ৪ রাত ৫ দিন ঘুরে আসার সুযোগ । অন্যদের জন্য রয়েছে স্মার্টফোন, ট্যাবলেটসহ  আকর্ষনীয় পুরস্কার।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অনলাইনে কেনাকাটা নিয়ে যেকোন অনলাইন ব্লগ, ওয়েবসাইট বা পোর্টালে নূন্যতম ৪৫০ শব্দে বাংলা অথবা ইংরেজিতে লেখা প্রকাশ করতে হবে। একজন  ভিন্ন ভিন্ন থিমের উপর একাধিক লেখা প্রকাশ করতে পারবেন। তবে কোনভাবেই অন্যের লেখা কপি করা যাবে না। প্রকাশিত লেখায় প্রিয়শপ ডটকমের একটি লিংক থাকতে হবে এবং এতে ব্যবহৃত ছবি কিংবা উদাহরণের ক্ষেত্রে প্রিয়শপ ডটকমকে উপস্থাপন করতে হবে। প্রতিযোগিকে প্রকাশিত লেখার লিংক প্রিয়শপ ডটকমের প্রতিযোগিতার পেইজে সাবমিট করতে হবে।

কনটেন্টের টাইটেল, থিম উপস্থাপন, প্রিয়শপ ডটকমকে উপস্থাপন, পরিচিতির ধরণ বিভিন্ন বিষয়ের ভিত্তিতে প্রথম ৪০ জনকে নির্বাচিত করা হবে। এরপর সেরা লেখাগুলো ফেসবুকে শেয়ার করা হবে। লেখার মানের ভিত্তিতে বিচারকদের রায় এবং স্যোশাল মিডিয়ায় লাইক ও শেয়ারের ভিত্তিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও সেরা ২০ জনকে নির্বাচিত করা হবে।

অনুষ্ঠানে প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খাঁন বলেন, দেশে ই-কমার্স সাইটের সংখ্যা বাড়ছে। কিন্তু এখনও তেমন জনপ্রিয় হয়ে উঠেনি মাধ্যমটি। অনলাইন পেমেন্ট, আর্থিক নিরাপত্তা, বিশ্বস্থতার অভাবে এখনও মানুষ অনলাইন কেনাকাটায় আগ্রহী নয়। যে কারণেই এই আয়োজন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিয়শপ ডটকমের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রোমেল ডি রোজারিও, ডেভসটিম লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন শামীম প্রমুখ।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে এবং অংশগ্রহণ করতে ভিজিট করতে হবে: http://priyoshop.com/blogging-contest.aspx

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।