ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কুয়েটে অটোক্যাডের ওপর কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৪
কুয়েটে অটোক্যাডের ওপর কর্মশালা অনুষ্ঠিত

খুলনা: দেশের প্রকৌশল শিক্ষার অন্যতম শীর্ষস্থান খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সম্প্রতি ক্যাড ডিজাইনিং সফটওয়্যার অটোক্যাডের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কুয়েটে প্রতিষ্ঠিত কম্পিউটার ভিত্তিক টেকনিক্যাল ডিজাইন নির্ভর দেশের সর্ববৃহৎ কমিউনিটি “CADers” কর্মশালার আয়োজন করে।

এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালাটি ক্যাড ডিজাইনিংয়ের ওপর হলেও এতে টেকনিক্যাল ড্রইংয়ের মৌলিক ধারণাও দেওয়া হয়।

কর্মশালায় ইন্সট্রাক্টর হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ও অভিজ্ঞ শিক্ষার্থীরা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের সিনিয়র অধ্যাপক ড. মো. কুতুব উদ্দিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক, আয়োজক দলের ওয়ার্কিং কমিটির সদস্য।

কর্মশালায় পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তালিকা প্রকাশ করা হয় এবং সেরা ৩ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। আমন্ত্রিত অতিথীরা প্রকৌশল শিক্ষায় ক্যাড ডিজাইনিংয়ের ওপর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।

প্রতিষ্ঠার শুরু থেকে CADers (Computer Aided Designers) প্রতিবছর শিক্ষার্থীদের জন্য আয়োজন করে যাচ্ছে “AUTOCAD” এবং “SOLIDWORKS” এর ওপর কর্মশালা ও বিভিন্ন ডিজাইনিং প্রতিযোগিতা। এরই ধারাবাহিকতায় শিগগিরই অনুষ্ঠিত হতে যাচ্ছে “SOLIDWORKS”র ওপর কর্মশালা ও প্রতিযোগিতা।
 
ক্যাডভিত্তিক যেকোনো সমস্যা নিয়ে আলোচনা, মতামত প্রকাশ করতে তদের ফেসবুক পেজে (https://www.facebook.com/groups/caders.kuet ‍) যোগদান করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।