ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিম্ফনি’র নতুন ফ্যাবলেট এক্সপ্লোরার পি ১০

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৪
সিম্ফনি’র নতুন ফ্যাবলেট এক্সপ্লোরার পি ১০

ঢাকা: নানা সুবিধার কারণে বড় পর্দার মোবাইল ডিভাইসগুলোর ব্যবহার প্রতিনিয়ত বাড়ছে। জনপ্রিয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার নিয়ে এলো ৫.৫ ইঞ্চি ডিসপ্লে’র ফ্যাবলেট এক্সপ্লোরার পি ১০ ।

৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে থাকায় ইন্টারনেট সার্ফিং, গেমিং, ভিডিও এবং মাল্টিমিডিয়া ব্যাবহারের ক্ষেত্রে বিশেষ সুবিধা দেবে বড় পর্দার ফ্যাবলেটটি । ১২৮০ X ৭২০ রেজ্যুলেশনের ডিসপ্লে ব্যবহারকারীদের দেবে ঝকঝকে এবং নিখুঁত ছবি, ভিডিও দেখার অভিজ্ঞতা।

অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এ ডিভাইসটিতে। দ্রুততর  ডাটা প্রসেস  এবং স্মুথ মাল্টিটাস্কিং এ সহায়তা করবে ১.৫ গিগাহার্জ হেক্সা কোর প্রসেসর। ছয়টি কোর থাকায় ডুয়েল কোর, কোয়াড কোর প্রসেসরের চেয়ে দ্রুততর কাজ করে হেক্সা কোর প্রসেসর। হেক্সা কোর প্রসেসরের পাশাপাশি ১ জিবি র‍্যাম এ ফ্যাবলেটটিকে আরও দ্রুততম এবং শক্তিশালী করেছে। এর রম ৮ জিবি।

৮ মেগাপিক্সেল রেয়ার এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে নতুন এ মডেলটিতে। অটো ফোকাস, এইচডিআর, প্যানারমিক ছবি তোলার সুবিধাসহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে ক্যামেরাতে। জেস্ চার এবং স্মাইল শট অপশনের মাধ্যমে ‍স্ক্রিন টাচ না করেই ছবি তোলা যাবে।

যারা গান শুনেতে ভালবাসেন তাদের জন্য বাড়তি সুবিধা দিবে এক্সপ্লোরার পি ১০,  কারণ এতে অধিক এবং স্পষ্ট সাউন্ডের জন্য ব্যবহার করা হয়েছে ডুয়েল স্পিকার এবং ডিটিএস প্রযুক্তি। রয়েছে প্রফেশনাল মিউজিক প্লেয়ার ।

ডিভাইসটিতে ব্যবহৃত ২৪০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে সহায়ক হবে। মাত্র ৭.৯ মিলিমিটার স্লিম এবং নান্দনিক ডিজাইনের এ ফ্যাবলেটটিতে থ্রিজি, ওয়াই-ফাই, জিপিএস, এজিপিএস, জি-সেন্সর, প্রক্সিমিটি অ্যান্ড ম্যাগনেটিক সেন্সর, এক্সিলারোমিটার সেন্সরসহ আরও অনেক অপশন রয়েছে । ১৫ হাজার ৯৯০ টাকা  মূল্যে এক্সপ্লোরার পি ১০ ফ্যাবলেটটি বাজারে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।