ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন-৬ পেতে ৫ দিন আগেই লাইন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৪
আইফোন-৬ পেতে ৫ দিন আগেই লাইন

ঢাকা: আগামী ৯ সেপ্টেম্বর বাজারে আসছে অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৬। নতুন এ হ্যান্ডসেটে অ্যাপল নতুন কী প্রযুক্তি আনছে তা সবার আগে জানতে এরইমধ্যে ‘প্রতিযোগিতায়’ নেমে পড়েছেন প্রযুক্তিপ্রেমীরা।



এরই অংশ হিসেবে নিউইর্য়কের ফিফথ অ্যাভিনিউয়ের একটি বিক্রয় কেন্দ্রের সামনে ক্রেতাদের অপেক্ষা করতে দেখা গেছে। প্রযুক্তি বিনিয়োগকারী ডেন বেনটনের টুইট করা এ সংক্রান্ত একটি ছবি প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ছবিতে দেখা যায়, আইফোন-৬’র জন্য অপেক্ষা করার প্রত্যয়ে রাতযাপনের জন্য ওই স্টোরের সামনে চেয়ারের ওপর শুয়ে পড়েছেন কয়েকজন। গায়ে হলুদ রঙের কম্বল জড়ানো।

অ্যাপলের ওই স্টোরের এক কর্মকর্তার বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম।

৯ সেপ্টেম্বর হ্যান্ডসেটটি বাজারে ছাড়া হলেও পরীক্ষা-নিরীক্ষার দশদিন পর ক্রেতারা হ্যান্ডসেটটি হাতে পাবেন বলে আশা করা হচ্ছে।

সম্প্রতি রাশিয়ান ওয়েবসাইট রোজটেকড-এ আইফোনের একটি ছবি প্রকাশ করা হয়েছে। যা অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৬’র বলে ওয়েবসাইটে বলা হয়েছে।

৬৪-বিট ‍এ৮ প্রসেসরের মাধ্যমে চলবে এ হ্যান্ডসেট। আর অপারেটিং সিস্টেমে থাকছে অ্যাপলের সর্বশেষ ভার্সন আইওএস৮। এছাড়া আরো নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসছে আইফোন-৬।

২০১২ সালের সেপ্টেম্বরে আইফোন-৫ বাজারে আনে অ্যাপল। এরপর ২০১৩ সালে সর্বশেষ আইফোন-৫এস ও ৫সি বাজারে আনে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।