ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এ মাসেই ‘ব্ল্যাকবেরি পাসপোর্ট’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৪
এ মাসেই ‘ব্ল্যাকবেরি পাসপোর্ট’

কানাডিয়ান স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরির আসন্ন হ্যান্ডসেট পাসপোর্ট উন্মুক্তের দিন ঠিক হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর বহু গুজবিত এই পাসপোর্ট’র আনুষ্ঠানিক প্রকাশ হচ্ছে বলে জানানো হয় প্রতিষ্ঠানের অফিসিয়াল ব্লগে।

এ নিয়ে তারা আমন্ত্রনপত্রও পাঠিয়েছে।

কিন্তু ব্ল্যাকবেরি পাসপোর্ট দিয়েই সম্ভবত হ্যান্ডসেটের বাজারে আসা শেষ করবে ব্ল্যাকবেরি এমনও ধারণা রয়েছে অনেকের।

এদিকে নতুন এই পাসপোর্ট আসলে কোন শ্রেণীর হ্যান্ডসেটের তালিকায় স্থান পাচ্ছে তা জানতে অধীর আগ্রহে রয়েছে কৌতুহলীরা। কারণ প্রকৃতপক্ষে হ্যান্ডসেটটির তেমন বিশ্বাসযোগ্য তথ্য এখনও সামনে আসেনি। যদিও পণ্যটিকে ঘিরে এ যাবত অসংখ্য তথ্য ফাঁস হয়েছে। কিন্তু সেগুলো প্রায়ই অনুমানের ভিত্তিতে।

এর আগে এপ্রিলে হ্যান্ডসেট কেস তৈরিকারি প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে ব্ল্যা্ববেরি’র আসন্ন এই হ্যান্ডসেটের তথ্য ফাঁস হয়। এর মাত্র কয়দিন পরই আসে ডিসপ্লে সম্পর্কে। আর অতি সম্প্রতি পাসপোর্ট’র নির্ধারিত যাবতীয় তথ্য অনলাইনে ছড়িয়ে পড়ে। কিন্তু বিশেষজ্ঞরা বলছে এগুলো আসলে পাসপোর্টের নয়।

প্রতিবেদনের তথ্য মতে, ইভেন্টটির জন্য টরন্টো, লন্ডন এবং দুবাইয়কে বেছে নিয়েছে ব্ল্যাকবেরি। তাই উক্ত স্থানের ব্ল্যাকবেরি পণ্যের গ্রাহকরা শীঘ্রই এটি হাতে পাচ্ছে।

অনেক দিন বাদে হুবহু বর্গাকার পর্দার সত্যিকার পাসপোর্ট আকৃতির এই হ্যান্ডসেটে ব্ল্যাকবেরি সত্যিই নতুন চমক নিয়ে আসছে এমন প্রত্যাশাও রযেছে। তবে কেউ কেউ এর গড়নকে বেখাপ্পাও বলছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ০৭ সেপ্টেম্বর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।