ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন-৬’র ভিডিও প্রকাশ!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৪
আইফোন-৬’র ভিডিও প্রকাশ!

ঢাকা: আর মাত্র কয়েক ঘণ্টা পরই শেষ হচ্ছে প্রযুক্তিপ্রেমীদের অপেক্ষা। তবে এর আগেই আইফোন-৬’র একটি ভিডিও চিত্র প্রকাশ করা হয়েছে।



ভিডিও চিত্রে দেখা যায়, এক চীনা নাগরিকের ডান হাতে আইফোন-৬ ও বাম হাতে আইফোন-৫। তিনি হ্যান্ডসেট দু’টির পার্থক্য তুলে ধরছেন। আইফোন-৬ সামনে ও পেছনের দিক থেকে দেখতে কেমন হবে এতে তিনি বিষয়টি তুলে ধরেন।
iphone_1
এছাড়া এর ক্যামেরা, ছবি, ফিচার, প্রসেসরের কার্যকারিতা কেমন হবে সে বিষয়ও তুলে ধরা হয়েছে। হ্যান্ডসেটটির কন্ট্রোল বাটনে যে পরিবর্তন আনা হয়েছে তাও ফুটে উঠেছে ভিডিওতে।

৯ সেপ্টেম্বর মঙ্গলবার বাজারে আসছে অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৬। তবে ৬ দিন আগেই নিউইর্য়কে একটি ‍অ্যাপল স্টোরের সামনে হ্যান্ডসেটটির জন্য মানুষজনকে লাইন দাঁড়াতে দেখা যায়।
iphone_2
আইফোন-৬ গোলাকৃতির হবে বিষয়টি আগেই জানিয়েছিল অ্যাপল। হ্যান্ডসেটটি আইফোন-৫এস’র চেয়ে বেশ খানিকটা পাতলা। ছবিতে আইফোন-৫এস’র চেয়ে আইফোন-৬ কিছুটা লম্বাকৃতির দেখা যায়।

৬৪-বিট ‍এ৮ প্রসেসরের মাধ্যমে চলবে এ হ্যান্ডসেট। আর অপারেটিং সিস্টেমে থাকছে অ্যাপলের সর্বশেষ ভার্সন আইওএস৮। এছাড়া আরো নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসছে আইফোন-৬।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।