ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জে ইয়েস কার্ড প্রদান

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জে ইয়েস কার্ড প্রদান

বিজ্ঞান সাময়িকী 'জিরো টু ইনফিনিটি' আয়োজিত কুইজ প্রতিযোগিতা 'জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জ' এর কলেজ রাউন্ড অনুষ্ঠিত হয় আদমজী ক্যান্টনমেন্ট কলেজে। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।



মঙ্গলবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে  বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এছাড়া প্রথম, দ্বিতীয়, তৃতীয় সহ  ১১ জনকে ন্যাশনাল রাউন্ডে অংশগ্রহণের জন্য ইয়েস কার্ড দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক এবং জনপ্রিয় বিজ্ঞান লেখক ড. ফারসীম মান্নান মোহাম্মাদী।

বিশেষ অতিথি ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল তামিম আহমেদ চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের উপাধ্যক্ষ, জিরো টু ইনফিনিটির সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ সহ অত্র কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে ড. ফারসীম মান্নানের পরিচালনায় 'ন্যানো টেকনোলজি'র ওপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

 উল্লেখ্য, সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিউরোচ্যালেঞ্জ কুইজ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছে জিরো টু ইনফিনিটি । গত ৪ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়াস্থ বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড কলেজে দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নিউরোচ্যালেঞ্জের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।   আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ছিল এ আয়োজনের দ্বিতীয় পর্ব।

জামালপুর জেলা স্কুলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এর তৃতীয় পর্ব।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০ জন করে বিজয়ী মোট ১০০০ জন শিক্ষার্থীকে নিয়ে জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জের ন্যাশানাল রাউন্ড অনুষ্ঠিত হবে। ন্যাশানাল রাউন্ডে বিজয়ীরা দেশ সেরা বিউটিফুল মাইন্ডসের স্বীকৃতি পাবে।

বাংলাদেশ সময়: ০৩১৯ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।