ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনলাইন মার্কেটিং নিয়ে সেমিনার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনলাইন মার্কেটিং নিয়ে সেমিনার

অনলাইন ব্যবসা প্রসারের খুঁটিনাটি নিয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘অনলাইন মার্কেটিং ইনট্রোডাকশন’ শীর্ষক সেমিনারের আয়োজন করে প্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন কমপিউটার জগৎ। বুধবার অনুষ্ঠিত এই সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ডিন প্রফেসর ছানাউল্লা ও কমপিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান এটিএন মাহাবুব রহমান।



সেমিনারে স্বাগত বক্তব্যে প্রফেসর ছানাউল্লা বলেন, ই-কমার্সে আমাদের দেশ অনেক পিছিয়ে আছে। অথচ বর্তমান বিশ্বে এটি চাকরির ক্ষেত্রে ব্যাপক সুযোগ সৃষ্টি করছে। তাই ই-কমার্সে বাংলাদেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের জন্য বেশি বেশি প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

কমপিউটার জগৎ-এর বিজনেস ডেভেলপমেন্ট ব্যবস্থাপক এহতেশাম উদ্দিন মাসুম বলেন,  দেশের প্রথম আইটি ম্যাগাজিন কমপিউটার জগৎ প্রথম দেশ ও দেশের বাহিরে ই-কমার্স মেলার আায়োজন করে। ই-কমার্সের অগ্রগতির জন্য তিনি শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনলাইন মার্কেটিং‘এ আইটি ব্যাকগ্রাউন্ডের প্রয়োজন হয় না। ইচ্ছা শক্তি থাকলে যে কেউ এ সেক্টরে কাজ করতে পারে। GNR -এর প্রধান এজেন্সি রিলেশনস লুৎফি চৌধুরী সেমিনারে তথ্য উপস্থাপনকালে এ মন্তব্য করেন।  

অনলাইন মার্কেটিং প্লেসের বিভিন্ন দিক এবং অনলাইন পেমেন্ট ও নেটওয়ার্কিংসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন unifox এর সিইও সৌরভ ইসলাম।

সেমিনার শেষে উম্মুক্ত আলোচনায় শিক্ষার্থীরা ই-কমার্স এবং অনলাইন মার্কেটিং সম্পর্কে প্রশ্ন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কমপিউটার জগৎ ও গিগাবাইটের সৌজন্য গিগাবাইট জিওয়ান গেমিং কনটেষ্ট এবং ই-কমার্স ফেয়ারের রেজিস্ট্রেশন করা হয়।

আাগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর শাহবাগে সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরিতে ই-কমার্স মেলা-২০১৪ ও গিগাবাইট গেমিং কনটেষ্ট অনুষ্ঠিত হবে। সবার জন্য উন্মুক্ত এই মেলায় বেশ কিছু সেমিনারের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।