ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফুজিৎসু’র নতুন ৫টি লাইফবুক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
ফুজিৎসু’র নতুন ৫টি লাইফবুক

জাপানি প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ফুজিৎসু’র নতুন পাঁচটি  মডেলের লাইফবুক এখন দেশের বাজারে।   চতুর্থ প্রজন্মের এই মডেলগুলো  “ইউএইচ সিরিজের “ইউএইচ ৫৭৪ (টাচ স্ক্রিন) ও ইউএইচ ৫৫৪, ই-সিরিজের ই-৭৩৪ , এএইচ সিরিজের এএইচ ৫৪৪ এবং দীর্ঘ ১৯ ঘণ্টা ব্যাকআপ সুবিধার এস সিরিজের এস ৯০৪”।

 

মডেল ও ফিচার ভেদে  ৪৯ হাজার ৯৯৯ টাকা থেকে এক লাখ ৪৯ হাজার টাকায় পাওয়া যাচ্ছে লাইফবুকগুলো।  

১৫.৬ ইঞ্চি পর্দার এএইচ ৫৪৪ এর ব্যাকআপ সুবিধা  ৮ঘণ্টা।   এর বিশেষ বৈশিষ্ট্যগুলো-৭৫০ জিবি হার্ডডিস্ক, কোর আই-৩/কোর আই-৫ প্রসেসর এবং ৪/৮জিবি র‌্যাম। গেমারদের জন্য অতিরিক্ত সুবিধায় আছে ২জিবি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও রয়েছে এইচডিএমইআই, টিপিএম, আরজে৪৫, ভিজিএ ও গিগাবাইট ল্যান পোর্ট।
 
এক কেজি ২০০ গ্রাম ওজনের এস সিরিজের ৯০৪ মডেলে রয়েছে কোর আই সেভেন প্রসেসর, ৮জিবি র‌্যাম, এক টেরাবাইট হার্ডডিস্ক ও অরিজিনাল অপারেটিং সিস্টেম (ওএস)।   ১৯ ঘণ্টা ব্যাকআপ সুবিধার এ পণ্যটির দাম এক লাখ  ৪৯ হাজার টাকা।  

অরিজিনাল অপারেটিং সিস্টেম যুক্ত ই-সিরিজের ৭৩৪ মডেলের পর্দার আকার ১৩.৩ ইঞ্চি,  ব্যাকআপ সময় ১৩ ঘণ্টা। কোর আই ফাইভ প্রসেসর ও ৪জিবি র‌্যাম যুক্ত লাইফবুকটির তথ্য ধারণ ক্ষমতা এক টেরা বাইট। বিশেষ সুবিধায় এতে  ফিঙ্গার প্রিন্ট  ও ডিসপ্লে পোর্ট রয়েছে।  
               
১৩.৩ ইঞ্চি টাচ স্ক্রিন কোর আই ফাইভ ইন্টেল উইডি প্রযুক্তির ফুজিৎসু ইউএইচ সিরিজের ৫৭৪ মডেলে আছে হাইব্রিড ৫০০জিবি  হার্ডডিস্ক। এটি টানা ১২ ঘণ্টা ব্যাকআপ সুবিধা সমর্থিত এর অন্যান্য বৈশিষ্ট্যে রয়েছে ৪জিবি র‌্যাম, ৬৪বিটের অরিজিনাল অপারেটিং সিস্টেম।  

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।