ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শিশু শিক্ষামূলক সফটওয়্যারে ছাড়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
শিশু শিক্ষামূলক সফটওয়্যারে ছাড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকায় চলছে ই-কমার্স মেলা ২০১৪। প্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন কম্পিউটার জগত আয়োজিত এ মেলায় অংশগ্রহণকারী প্রায় প্রতিটি প্রতিষ্ঠানই বিশেষ ছাড় সহ উপহার দিচ্ছে।



মেলায় আনন্দ কম্পিউটার্সের স্টলে শিশুদের জন্য শিক্ষামূলক সফটওয়্যারেও রয়েছে বিশেষ ছাড়। সফটওয়্যারের সাথে মিল রেখে একই ধরনের বইও পাওয়া যাচ্ছে এখানে। মেলা উপলক্ষ্যে প্রতিটি শিশু শিক্ষামূলক সফটওয়্যারে ২৫ ভাগ ছাড় এবং বইয়ে রয়েছে ৩০ ভাগ ছাড়।

বাচ্চাদের শিক্ষাব্যবস্থা ডিজিটাল করার লক্ষ্যে প্রকাশিত সফটওয়্যারগুলোর মধ্যে রয়েছে ‘বিজয় শিশু শিক্ষা ১ ও ২’। এটি শিশুদের উপযোগী করে তৈরি যাতে শিশুরা আনন্দের সঙ্গে খেলাচ্ছলে শিখতে পারে।

প্রাথমিক স্তরের বাচ্চাদের জন্য রয়েছে ‘বিজয় প্রাথমিক শিক্ষা ১’। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুসরণ করে এটি তৈরি করা হয়েছে। আর দিতীয় শ্রেণীর বাচ্চাদের জন্য আছে ‘বিজয় প্রাথমিক শিক্ষা ২’। এছাড়া আছে ‘বিজয় ছড়া ও গল্প ১ ও ২’। এটি ভিডিও প্লেয়ারে চালানোর উপযোগী করে তৈরি।

বাংলা, ইংলিশ, অঙ্ক বিষয়গুলো একত্রিত করে তৈরি হয়েছে এসব সফটওয়্যার।

মেলা চলাকালে অফারটি পাওয়া যাবে।

উল্লেখ্য, তিন দিনব্যাপী ই-কমার্স মেলা শেষ হচ্ছে শনিবার।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।