ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাপকে সার্চ রেজাল্টের প্রথমে আনার কৌশল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
অ্যাপকে সার্চ রেজাল্টের প্রথমে আনার কৌশল ছবি: সংগৃহীত

অ্যাপ স্টোরের লাখো মোবাইল অ্যাপ্লিকেশনের ভিড়ে নিজের অ্যাপটি কিভাবে সার্চ রেজাল্টের প্রথমে আনা যায় সে বিষয়ে এক কর্মশালায় আলোচনা করেছেন ফরচুন টেকের প্রধান নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম সুমন। বেসিস, মোবাইল মানডে ও গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) সোনারগাঁও আয়োজিত ‘অ্যাপ স্টোর অপটিমাইজেশন’ শীর্ষক কর্মশালায় তিনি জানান, এজন্য সঠিক বিপণন (মার্কেটিং) কৌশল প্রয়োজন।

  কেননা অ্যাপটি যত বেশি মানুষের সামনে আসবে ঠিক তেমনিভাবে সম্ভাব্য ক্রেতার সংখ্যা বাড়বে।

শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন বেসিসের পরিচালক ও এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আবির।

কর্মশালায় অ্যাপ স্টোর অপটিমাইজেশন ক্যাম্পেইন,  অ্যাপ স্টোর বনাম গুগল প্লে,  ৠাঙ্কিংয়ের প্রভাব, অ্যাপের জন্য কিওয়ার্ড রিসার্চ ও দরকারি টুলস, প্রতিযোগি অ্যাপ অ্যানালাইসিস, আইকন ও স্ক্রিনশর্ট অপটিমাইজ, আইওএস সার্চ অ্যালগরিদম, রিভিউয়ের প্রয়োজনীয়তা ও রিভিউ বাড়ানোর কৌশল, মার্কেটিং প্লানসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। অ্যাপস ডেভলপমেন্টে আগ্রহী প্রায় দুইশ জন এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।