ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অভিযোগের পর অ্যাপলের আইওএস আপডেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
অভিযোগের পর অ্যাপলের আইওএস আপডেট

ঢাকা: অ্যাপলের আইওএস ৮.০.১ অপারেটিং সিস্টেম নিয়ে ব্যবহারকারীদের  অভিযোগের কয়েকদিনের মধ্যেই নতুন আইওএস ৮.০.২ অপারেটিং সিস্টেম আপডেট করেছে টেক জায়ান্টটি।

প্রতিষ্ঠানটি মনে করছে, এই আপডেটের ফলে গ্রাহকদের অপারেটিং সিস্টেম ৮.০.১’র নেটওয়ার্ক আর ফিঙ্গারপ্রিন্ট রিডার সংশ্লিষ্ট জটিলতা কেটে যাবে।



এর আগে, ৮.০. ১ অপারেটিং সিস্টেম ছাড়ার পরই এ নিয়ে গণহারে ভোগান্তির অভিযোগ উঠতে থাকে।

তবে অ্যাপল দাবি করে, মাত্র ৪০ হাজার আইফোন-৬ ও আইফোন-৬ প্লাস ব্যবহারকারী ৮.০.১ ইনস্টল করে ভোগান্তি সয়েছেন। এরপর অভিযোগের প্রেক্ষিতে ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যেই ৮.০.১ তুলে নেয় প্রতিষ্ঠানটি।

অ্যাপল কর্মকর্তারা জানান, ব্যবহারকারীরা এখন নির্বিঘ্নে আইওএস ৮.০.২ ব্যবহার করতে পারবেন। এছাড়া, ৮.০.১ ইনস্টলের পর আইফোন-৬ ও ৬ প্লাস ব্যবহারকারীরা যে জটিলতায় পড়েছিলেন তা দূর করবে নতুন আপডেট।

গত ১৭ সেপ্টেম্বর আইফোন ও আইপ্যাড ডিভাইসের জন্য আইওএস ৮ অপারেটিং সিস্টেম লঞ্চ করা হয়। অভিষেকের পর থেকেই ধীর গতি, ওয়াই-ফাই ব্লু-টুথ সংযোগ এবং কী-বোর্ড জটিলতাসহ অপারেটিং সিস্টেমটি নিয়ে অভিযোগ উঠতে থাকে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।