ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভৈরবে বাংলালিংকের নৌকাবাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৪
ভৈরবে বাংলালিংকের নৌকাবাইচ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ভৈরব উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও ভৈরব গাঙ সমিতির আয়োজনে বাংলালিংক ৫ম নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ নৌকাবাইচের উদ্বোধন করেন- ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সায়দুল্লাহ মিয়া।



ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ প্রতিযোগিতা শনিবার (২৫ অক্টোবর) বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভৈরব উপজেলার সৈয়দ নজরুল ইসলাম সেতু ও শহীদ আব্দুল হালিম রেলওয়ে সেতু সংলগ্ন মেঘনা নদীতে অনুষ্ঠিত হয়েছে।

নৌকাবাইচ দেখার জন্য দর্শনার্থীরা দুপুর থেকে নদীর পাড়ে অপেক্ষা করে। প্রায় দুই কিলোমিটার দীর্ঘ পথে এ প্রতিযোগিতা দেখার জন্য উৎসাহী মানুষে মুখরিত নদীর পাড়ে বয়ে যায় আনন্দের জোয়ার। নৌকাবাইচ উপভোগ করার জন্য ভৈরবের পার্শ্ববর্তী রায়পুরা, আশুগঞ্জ, সরাইল, নাসিরনগর, নবীনগর, কুলিয়ারচর, বাজিতপুর, কটিয়াদী, বেলাব ও শিবপুর উপজেলা থেকে প্রচুর দর্শনার্থী নদীর পাড়ে ভিড় জমান।

প্রতিযোগিতায় ২০টি নৌকা ৩টি ধাপে অংশ নেয়। ১ম ও ২য় স্থান অর্জনকারীদের নিয়ে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার ক্ষমতাপুর শাপলা বয়েজ ক্লাবের চাঁন মিয়া মাঝির দল।

তিন পর্বের প্রতিযোগিতায় উভয় পর্বে ৩টি নৌকাকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঘোষণা করে সর্বমোট ৯টি নৌকাকে বিজয়ী ঘোষণা করা হয়। চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ পুরস্কার হিসেবে দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গাঙ সমিতির সভাপতি আলহাজ্ব মনসুর হোসেন মুনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আব্দুল ওয়াদুদ চৌধুরী,  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার, বাংলালিংকের সিনিয়র অ্যাসিসট্যান্ট ম্যানেজার খন্দকার আশিক ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।