ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘সাইবার সিকিউরিটি অ্যাওয়্যারনেস’ শীর্ষক সেমিনার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪
‘সাইবার সিকিউরিটি অ্যাওয়্যারনেস’ শীর্ষক সেমিনার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতন করতে ইনফরমেশন সিষ্টেমস এডিট অ্যান্ড কন্ট্রোল অ্যাসোসিয়েশন (আইএসএসিএ) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ডিপার্টমেন্ট “সাইবার সিকিউরিটি অ্যাওয়্যারনেস”শীর্ষক সেমিনারের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত উপাচার্য) অধ্যাপক মোঃ গোলাম রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম।



বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যার ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ডঃ তৌহিদ ভূইয়ার পরিচালনায় প্রবন্ধ উপস্থাপন করেন আইএসএসিএ’র সভাপতি একেএএম নজরুল হায়দার, সহ-সভাপতি ডঃ ইজাজুল হক, সাধারন সম্পাদক ওমর ই-খন্দকার  এবং উপদেষ্টা শাহাদাত হোসেন।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, সরকার ব্যক্তি ও জনগনের নিরাপত্তা বিধানে ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সমূহকে সাইবার অপরাধ থেকে রক্ষার জন্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের প্রশিক্ষত করে তুলতে ইতোমধ্যে বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছে। এছাড়া প্রান্তিক পর্যায়ে ইন্টারনেট সুবিধা প্রদান এবং সর্বস্তরে তথ্যপ্রযুক্তির ব্যাপক প্রয়োগ ও আধুনিকায়নের ফলে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ অনেকদূর এগিয়ে গেছে।

সেমিনারে ইনফরমেশন সিষ্টেমস এডিট অ্যান্ড কন্ট্রোল অ্যাসোসিয়েশেনর ( আইএসএসিএ) কার্যক্রম, সাইবার নিরাপত্তা, সাইবার নিরাপত্তার হুমকি-বর্তমান ও ভবিষ্যত, গুগলের প্রেক্ষাপটে সাইবার নিরাপত্তা বিষয় সমূহ আলোচনায় স্থান পায়। তিন শতাধিক শিক্ষার্থী সেমিনারে  অংশগ্রহন করে।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।