ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল শিক্ষা ক্যাম্পেইন শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪
ডিজিটাল শিক্ষা ক্যাম্পেইন শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন ডিজিটাল শিক্ষা, আর ডিজিটাল শিক্ষা প্রকল্প বাস্তবায়নে প্রয়োজন ডিজিটাল শ্রেণিকক্ষ এবং ডিজিটাল পদ্ধতিতে পাঠদান। আর তাই প্রযুক্তিপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড শুরু করেছে দেশ জুড়ে ‘ডিজিটাল শিক্ষা ক্যাম্পেইন ২০১৪’।



গত ২১ অক্টোবর শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে জানুয়ারি ২০১৫ পর্যন্ত। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রশিক্ষণ কেন্দ্রে ক্রমান্নয়ে আয়োজিত হবে এই ক্যাম্পেইন। এতে সহযোগিতা করছে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান র্যালীরাউন্ড।

ওই দিন ইস্কাটনস্থ আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (RPATC) ‘হিটাচি ইন্টারেকটিভ হোয়াইট বোর্ড (HITACHI Interactive White Board)- এর এক পণ্য প্রদর্শনী এবং শিক্ষা/প্রশিক্ষণে এর প্রয়োগ’ শীর্ষক ক্যাম্পেইনের মাধ্যমে শুরু হয় এ ক্যাম্পেইন।

অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদানে প্রযুক্তি পণ্য স্মার্ট বোর্ড ব্যবহারে কিভাবে প্রশিক্ষণ কার্যক্রমকে আরো সাবলীল ও সহজ করে তোলা যায় তার বিবরণ দেয়া হয়।

অনুষ্ঠানের শেষে RPATC –এর কর্মকর্তার হাতে ডিজিটাল শিক্ষা ক্যাম্পেইন কার্যক্রমের স্মারক তুলে দেন ইউনিক বিজনেস সিস্টেমের বিজনেস কনসাল্টেন্ট নাজনীন নাহার।

ক্যাম্পেইন উদ্দেশ্য সম্পর্কে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেডের ডিরেক্টর অপারেশন হাবিবা নাসরিন বলেন, দেশে ডিজিটাল শিক্ষা পদ্ধতিকে জনপ্রিয় করে তোলাই আমাদের উদ্দেশ্য। সেই সাথে ডিজিটাল পাঠদানে ব্যবহৃত ডিজিটাল পণ্যের পরিচয় এবং তার সহজলভ্যতা সম্পর্কে সাধারণ জ্ঞান দান করাও এই কার্যক্রমের অন্তর্ভুক্ত।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।