ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোনে ফেসবুকের ‘রুমস’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪
আইফোনে ফেসবুকের ‘রুমস’

আইফোন ব্যবহারকারীদের জন্য ফেসবুক নিয়ে এসেছে ‘রুমস’ অ্যাপ। নতুন এই চ্যাট ‘রুম’ ব্যবহারকারীদের আসল নাম ছাড়াও ব্যবহারের সুযোগ দিবে।



বিভিন্ন সংবাদ মাধ্যম প্রতিবেদনে জানানো হয়, রুমস নামের অ্যাপটি প্রতিষ্ঠানের ক্রিয়েটিভ ল্যাব প্রজেক্টের আন্ডারে তৈরি। সম্প্রতিকালে প্রজেক্টির আন্ডারে পেপার, স্লিংশর্ট এবং মেনশন নামের কিছু নতুন অ্যাপস প্রকাশ পায়।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় এ মাধ্যমটি রুমস সম্পর্কে জানাতে গিয়ে বলেন, মতবিনিময়ের জন্য এটি দারুণ একটি যায়গা। বর্তমানে ইন্টারনেটে আড্ডা আর ওয়েব কমিউনিটিগুলোর বিষয়গুলো বিবেচনায় নিয়ে আনা হয়েছে ‘রুমস’। ফেসবুক ব্যবহারকারীরা এখানে পছন্দের বিষয়বস্ত্ত নিয়ে রুম তৈরি করতে পারবে এবং যারা যে বিষয়ে আগ্রহী সেই অনুযায়ী আমন্ত্রণও করতে পারবে।

রুম হলো ছবি ভিডিও এবং টেক্স আদান প্রদানের একটি স্থান যা ইন্সটাগ্রাম কিংবা ফেসবুক থেকে তেমন পার্থক্য নেই। তথ্য মতে, এরইমধ্যে ব্যবহারকারীরা বিট বক্সিং ভিডিও থেকে শুরু করে পার্কআওয়ার, বাসার ছবি, রান্না করা খাবার সবকিছুর জন্য তৈরি করেছে রুম। এটি ‘কিকস ফ্রম অ্যাভোব’ নামেও ডাকা হচ্ছে।

ফেসবুক আরো জানিয়েছে, অ্যাপটি তৈরি করা হয়েছে ব্যবহারকারীদের স্বক্ষমতার দিকটি গুরুত্ব দিয়ে। যাতে তারা টেক্স, ছবি, কভার ফটো, রঙ এবং সদস্য অনুমতি সহ অন্যান্য বিষয়ে স্বনির্ধারণের সুযোগ পায়। এছাড়া রুম ব্যবহারকারীরা যাতে পরিচয় গোপন রেখে যে কোনো সময় স্ব-নির্বাচিত নাম দিতে পারে।

বলা হচ্ছে, ফেসবুক ব্যবহারকারীদের জন্য এখন দারুণ সুযোগ যাচ্ছে। কেননা অ্যাপটির সাহায্যে নিজের সবচেয়ে ভাললাগার নামটি দিয়ে নিজেকে পরিচিত করা যাবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।