ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউজারহাবে দিনব্যাপী ‘ইউএক্স অপ্টিমাইজেশন ক্লিনিক’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪
ইউজারহাবে দিনব্যাপী ‘ইউএক্স অপ্টিমাইজেশন ক্লিনিক’ অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়েবসাইট এবং মোবাইল ডিজাইনারদের জন্য ইউজার স্টাডি অ্যান্ড এক্সপেরিয়েন্স রিসার্চ হাব (ইউজারহাব) অফিসে অনুষ্ঠিত হয়ে গেলো ‘ইউএক্স অপ্টিমাইজেশন ক্লিনিক’।

সম্প্রতি অনুষ্ঠিত দিনব্যাপী এ ইভেন্টে প্রফেশনাল ডিজাইনার, ফ্রিল্যান্স ডিজাইনার এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।



ইউজারহাবের গবেষণা এবং প্রশিক্ষণ বিভাগের প্রধান ওয়াহিদ বিন আহসান ইভেন্টে অংশগ্রহণকারীদেরকে ইউজার এক্সপেরিয়েন্স সম্পর্কে বিস্তারিত ধারণা দেন। পাশাপাশি অংশগ্রহণকারী ডিজাইনারদের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন ডিজাইন রিভিউ করে ফিডব্যাক দেন।

এছাড়াও অংশগ্রহণকারীদের ইউজার এক্সপেরিয়েন্সের প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং এ বিষয়ে ক্যারিয়ার সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।
 
অনুষ্ঠানে ইউজারহাবের কো-ফাউন্ডার, ডিরেক্টর অব ভিজ্যুয়াল ডিজাইন এবং ইউএক্স রিসার্চার নিলীম আহসান বলেন, ইউএক্স অপ্টিমাইজেশন ক্লিনিক শিক্ষার্থী এবং প্রফেশনাল ডিজাইনারদের জন্য একটি চমৎকার প্লাটফর্ম। এখানে ডিজাইনাররা ইউএক্স’র সমসাময়িক ট্রেন্ডের ওপর জ্ঞান অর্জন করতে পারছেন। পাশাপাশি ইউএক্স ডিজাইন সংশ্লিষ্ট কাজের ভুলগুলো শুধরে, আন্তর্জাতিক মানের কাজের অনুপ্রেরণা ও দিক নির্দেশনা পাচ্ছেন।

তিনি আরও বলেন, আমরা চাই আমাদের দেশের ছেলেমেয়েরা তাদের মেধাকে আরো বিকশিত করে, দক্ষ জনশক্তিতে পরিণত হোক। এজন্য তাদেরকে সঠিকভাবে লক্ষ্য অর্জনে স্কিল ভিত্তিক শিক্ষা এবং এক্সপার্ট গাইডলাইনের মাধ্যমে এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টির ওপর জোর দেন তিনি।

ইভেন্ট শেষে অংশগ্রহণকারীরা ইভেন্টের বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।