ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিলিকন ভ্যালির অ্যাওয়ার্ড প্রোগ্রামে বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪
সিলিকন ভ্যালির অ্যাওয়ার্ড প্রোগ্রামে বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দ্য ইন্দাস এন্টারপ্রেওনারস (টিআইই) এর বার্ষিক অ্যাওয়ার্ড প্রোগ্রাম টিআইই৫০-তে অংশগ্রহণ করবে বাংলাদেশ। বিজয়ী হলে সিলিকন ভ্যালির বিনিয়োগকারী প্রতিষ্ঠানগুলো থেকে বাংলাদেশ বিনিয়োগ পাবে।



বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান ও টিআইই সিলিকন ভ্যালির সভাপতি ভেনক শুকলার সঙ্গে এক সাক্ষাৎ অনুষ্ঠানে এসব কথা জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিতে টিআইই গ্লোবাল সদর দপ্তরে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন টিআইই সিলিকন ভ্যালির নির্বাহী পরিচালক রাজ দেশাই ও বিজনেস ডেভেলপমেন্ট পরিচালক রামেশ ক্রিশান।

অনুষ্ঠানে টিআইই সিলিকন ভ্যালি ও বেসিস সদস্য কোম্পানিগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ সময় টিআইই সিলিকন ভ্যালির সভাপতি বেসিস সভাপতিকে আগামী ‘টাইকন ২০১৫’ তে বাণিজ্যিক প্রতিনিধিদলসহ সম্মেলনে অংশগ্রহণের নিমন্ত্রণ জানান।
বেসিস সভাপতি টিআইই সিলিকন ভ্যালির সদস্যদের বাংলাদেশে সফরে আসার মাধ্যমে বিনিয়োগ ও আউটসোর্সিং সম্ভাবনার খুঁজে দেখার আমন্ত্রণ জানান। টিআইই সিলিকন ভ্যালির সভাপতি বেসিস সভাপতির এই আমন্ত্রণ গ্রহণ করেন।

টিআইই সিলিকন ভ্যালির পক্ষ থেকে জানানো হয়, টিআইই এর বার্ষিক অ্যাওয়ার্ড প্রোগ্রাম টিআইই৫০ এ বেসিসের মাধ্যমে বাংলাদেশি কোম্পানিগুলো অংশ নিতে পারবে।

প্রতিবছর বিশ্বের কয়েক হাজার তথ্যপ্রযুক্তি নির্ভর স্টার্ট-আপ প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ড প্রোগ্রামে অংশ নেয়। উদ্যোক্তাদের নিয়ে বিশ্বের সবচেয়ে বৃহত্তম সম্মেলন টাইকন (টিআইই কনফারেন্স) এ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এছাড়া সাক্ষাত অনুষ্ঠানে আরও জানানো হয়, বেসিস সদস্য কোম্পানিরা যুক্তরাষ্ট্রে তাদের কার্যক্রম পরিচালনার জন্য টিআইই সিলিকন ভ্যালি ইনকিউবেটরে একটি অফিস নিতে পারবে। এর মাধ্যমে তারা সিলিকন ভ্যালির সফল উদ্যোক্তা ও বিনিয়োগকারী প্রতিষ্ঠানের পরামর্শ গ্রহণ করতে পারবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।