ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্সের গ্রাভিটি সেন্সর এক্স৬০০ মডেল এখন দেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১
মাইক্রোম্যাক্সের গ্রাভিটি সেন্সর এক্স৬০০ মডেল এখন দেশে

ঢাকা: গ্র্যাভিটি সেন্সর মোবাইল ফোন ‘এক্স৬০০’ মডেল এখন দেশেই পাওয়া যাচ্ছে। ভারতের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্সের এ ফোনে আছে ডুয়াল সিম সুবিধা।

এ ব্র্যান্ডের বিপণনকারী সূত্র এ তথ্য জানিয়েছে।

গ্র্যাভিটি সেন্সর প্রযুক্তির মাধ্যমে ফোনটি ঘুরিয়ে দুটি ভিন্ন সিমে কথা বলার সুবিধা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

সূত্র জানিয়েছে, মাইক্রোম্যাক্সেও নতুন এ মডেলে আছে ২ মেগাপিক্সেল ক্যামেরা, মিউজিক প্লেয়ার, স্টেরিও এফএম রেডিও এবং ভিডিও রেকর্ডিং সুবিধা। সংযোগ ব্যবস্থায় আছে ব্লুটুথ, ইডিজিই, জিপিআরএস, ইউএসবি এবং ৩.২ ইঞ্চিবিশিষ্ট ২৬২কে কিউভিজিএ স্ক্রিন (২৪০/৪০০ পিক্সেল)।

নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনের মধ্যে আছে নিমবাজ এবং ইন্টারনেট ব্যবহারে আছে অপেরা মিনি ব্রাউজার। এ ফোনসেট ব্যবহার করে নিজস্ব ইমেইল অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব। এছাড়াও এ ফোনের মাইক্রো এসডি সøটে ৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা সম্ভব।

এ মডেলে আরও আছে ১১০০ এমএএইচ ব্যাটারি। এর ফলে ব্যবহারকারীরা পাবেন টানা ৫ ঘণ্টার টকটাইম এবং সর্বোচ্চ ৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই পাওয়ার।

উল্লেখ্য, মাইক্রোম্যাক্স ভারতের আভ্যন্তরীণ মোবাইল ফোন উৎপাদকদের মধ্যে রফতানির ক্ষেত্রে সর্ববৃৎ এবং বিক্রয়ের হিসাবে তৃতীয় সর্ববৃহৎ মোবাইল ফোন নির্মাতা। ভারত ছাড়াও হংকং, বাংলাদেশ, নেপাল, শ্রীলংকা এবং আরব আমিরাতে মাইক্রোম্যাক্স ব্র্যান্ডটির বাজার সম্প্রসারিত হচ্ছে।

এ মুহূর্তে মাইক্রোম্যাক্স ‘এক্স৬০০’ এর দাম ৫ হাজার ৫৯৯ টাকা। আগ্রহীরা www.micromaxinfo.com এ সাইটে আরও বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৯৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।