ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ফেসবুকে নতুন অ্যাপলিকেশন ফেসবুক কোয়েশ্চন

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
ফেসবুকে নতুন অ্যাপলিকেশন ফেসবুক কোয়েশ্চন

সামাজিক সাইট ফেসবুক এ ফেসবুক কোয়েশ্চন নামে নতুন অ্যাপলিকেশন যুক্ত হয়েছে। এ মুহূর্তে সীমিত সংখ্যক ফেসবুক ব্যবহারকারীদের জন্য এ সেবা বরাদ্দ।

তবে বেটা সংস্করণে সেবাটি দেওয়া হচ্ছে পরীক্ষামূলকভাবে।

ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইলে আপডেট স্ট্যাটাস এর পাশে ‘অ্যাস্ক এ কোয়েশ্চন’ নামে নতুন অপশনটি যুক্ত হয়েছে। সূত্রে জানা যায়, নতুন অ্যাপলিকেশনে বিভিন্ন বিষয়ে স্বয়ংক্রিয় বেশকিছু প্রশ্ন যুক্ত থাকবে। ব্যবহারকারীও নিজের প্রয়োজনে প্রশ্ন যুক্ত করতে পারবেন। প্রশ্নগুলো ফেসবুক ব্যবহারকারী এবং তার সঙ্গে যুক্ত বন্ধুদের ফেসবুক প্রোফাইলেও প্রদর্শিত হবে।

ফেসবুক এর পণ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচালক ব্ল্যাক রস জানান, প্রশ্নগুলোর উত্তরের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা নির্দিষ্ট বিষয়ে অনেক কিছু জানতে পারবেন। ফলে ব্যবহারকারীদের কাছে বিভিন্ন বিষয়ে উত্তরের ভান্ডার সংরক্ষিত হবে। যা ব্যবহাকারীদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করবে।

উল্লেখ্য, ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নগুলোতে তাদের বন্ধুদের ট্যাগ করতে পারবেন। আগ্রহীরা যেসব বিষয়ে জানতে চান তাদের প্রোফাইলে নির্দিষ্ট বিষয়ের প্রশ্ন এবং তথ্য প্রদর্শিত হবে।

রস জানান, এ মুহূর্তে বিশ্বের ৫০ হাজার ব্যবহারকারীর ফেসবুক প্রোফাইলে অ্যাপলিকেশনটি পরীক্ষামূলকভাবে যুক্ত আছে। ব্যবহারের পর তাদের মতামতের ভিত্তিতে আনুষ্ঠানিকভাবে এ অ্যাপলিকেশন ফেসবুক এর ৫০ কোটি ব্যবহারকারীর প্রোফাইলে যুক্ত করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa