ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেল আনছে থ্রিডি মোবাইল টিভি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, মে ১০, ২০১১
এয়ারটেল আনছে থ্রিডি মোবাইল টিভি

ভারতীয় মোবাইল অপারেটর এয়ারটেল ত্রিমাত্রিক (থ্রিডি) প্রযুক্তির ডিজিটাল টিভি সেবা চালু করেছে। নতুন এ বিনোদন সেবার বিশেষ একটি অংশ এইচডি ডিজিটাল ভিডিও রেকর্ডার (ডিভিআর) সেটটপ বক্স।

এ মুহূর্তে পণ্যটির প্রস্তুতি চুড়ান্ত হলেও থ্রিডি প্রযুক্তির কোনো মাধ্যম নেই সেখানে।

ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) টিভি গ্রাহকদের উদ্দেশ্য এ সেবা উদ্ভাবন করেছে এয়ারটেল। এইচডি ডিভিআর পণ্যটি ৫৫ ঘণ্টা পর্যন্ত উচ্চক্ষমতার এভি কনটেন্ট ধারণ এবং থ্রিডি প্রযুক্তির সিগন্যাল গ্রহণ করতে সক্ষম।

এ মাধ্যমে স্বল্প বিরতিতে রেকর্ডিং ও রিউইন্ড করতে পারবে ভোক্তারা। আর মাল্টিপল অপশনের মাধ্যমে রেকর্ডিং, ভিউয়িং, ধারণকৃত পণ্যের ব্যবস্থাপনা, দ্রুত তথ্য অনুসন্ধান এবং টাইম সিফটিং এর সুযোগ আছে।

নতুন উপভোগ্য ফিচারের মাধ্যমে গ্রাহকরা মোবাইলে সময়সূচি রেকর্ডিং করে রাখতে পারবেন। ফলে তারা সহজেই পছন্দের টিভি অনুষ্ঠান ধারণ করার সুযোগ পাবেন। এমনকি বাসায় না থাকলেও বাসায় ফিরে ধারণকৃত অনুষ্ঠানগুলো উপভোগ করা যাবে। এ সেটটপ বক্সে আছে ডিজিটাল ডলবাই প্লাস ৭.১ প্রযুক্তি যা আউটপুট সাউন্ড নিয়ন্ত্রণ করে।

নতুন এ সেবাটি এ বছরের মার্চ মাসের মধ্যভাগে প্রকাশ হলেও এ মুহূর্তে এয়ারটেলের কোনো থ্রিডি চ্যানেল নেই।

বাংলাদেশ সময় ২৩০১ ঘণ্টা, মে ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।