ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইন শপিংয়ে এখনই ডটকম

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ১১, ২০১১
অনলাইন শপিংয়ে এখনই ডটকম

বাংলাদেশের মানুষের দৈনন্দিন জীবনযাত্রাকে আরও সহজ এবং দ্রুত করতে এখনই ডটকম নামে সাইটটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান।

তিনি বলেন, আর্থিক খাতে ইব্যবস্থাপনার মানোন্নয়নে যে কোনো কৌশলপত্রকে বাংলাদেশ ব্যাংক গুরুত্বে সঙ্গে বিবেচনা করছে। দেশের অনলাইন ব্যবস্থাপনার নিত্যনতুন পরিবর্তন তারই স্বাক্ষর।

এরই মধ্যে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে ই-পেমেন্ট গেটওয়ে এবং ই-পেমেন্ট সুইচ নিয়ে কাজ শুরু হয়েছে। অচিরেই ব্যাংকিং লেনদেনে এর সুফল উপভোগ করা যাবে।

এ অনুষ্ঠানে সাবেক বেসিস সভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন এ তৌহিদ, হাবিবুল্লাহ এন করিম, সারওয়ার আলম রফিকুল ইসলাম রওলি এবং বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি ফাহিম মাশরুর।

দেশের আবহে ইবাণিজ্যকে আরও জনপ্রিয় এবং সাধারণ মানুষের নাগালে আনতে এ সাইট অবমুক্ত করা হয়েছে বলে এ সাইট অবমুক্ত করা হয়েছে বলে এখনই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম আহসান জানান।

এখনই ডটকমের কারিগরি নিরাপত্তার প্রশ্নে শামীম আহসান বাংলানিউজকে বলেন, অনলাইন ক্রেতাদের সব ধরনের তথ্যগত নিরাপত্তা নিশ্চিতে এ সাইটের বিশেষ নিরাপত্তা কৌশল তৈরি করা হয়েছে। ফলে ক্রেতারা থাকবেন ঝুকিমুক্ত।

এ সাইটে সাইনআপ করা থাকলে ইমেইলে ক্রেতাদের কাছে পৌঁছে যাবে প্রতিদিনের ডিসকাউন্ট অফারগুলো। উল্লেখ্য, মাস্টারকার্ড, ভিসা কিংবা ডিবিবিএল নেক্সাস কার্ড ব্যবহার করে ক্রেতা অনলাইনেই তাদের ভাউচার পাবেন। এ ভাউচার প্রদর্শনে ক্রেতারা সংশ্লিষ্ট ডিসকাউন্টটি উপভোগ করতে পারবেন।


এ সাইটের উদ্বোধন উপলক্ষে বিশেষ কিছু অফার দেওয়া হয়েছে। আগ্রহীরা www.akhoni.com এ সাইটে প্রবেশ করে আরও বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ২০৫৮ ঘণ্টা, জুন ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।