ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে ইন্টেলযুক্ত ম্যাকবুক ল্যাপটপ

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুন ১৩, ২০১১
আসছে ইন্টেলযুক্ত ম্যাকবুক ল্যাপটপ

ইন্টেল স্যান্ডি ব্রিজ সিলিকন প্রসেসরযুক্ত ম্যাকবুক এয়ার ল্যাপটপের আসন্ন সংস্করণে নিয়ে অ্যাপল আবারও উন্মাদনার তুঙ্গে। অ্যাপল ইনসাইডার সূত্র এ তথ্য জানিয়েছে।



নতুন এ ম্যাকবুক এয়ার ল্যাপটপে ইন্টেল উদ্ভাবিত ক্ষুদ্র এবং গতিসম্পন্ন স্যান্ডি ব্রিজ সিলিকন প্রসেসর হচ্ছে মূল আকর্ষণ।

এ প্রসেসর ইন্টেলের এ যাবৎকালের সবচেয়ে আধুনিক পণ্য। কোর টু ডুয়ো প্রসেসরের পরিবর্তে এ প্রসেসর সংযোজনের পরিকল্পনা করে ইন্টেল।

এ মাস থেকেই ম্যাকবুক এয়ারের নতুন সংস্করণ বিশ্ববাজারে যাত্রা শুরু করবে বলে অ্যাপল সূত্র জানিয়েছে। এরই মধ্যে ১১.৬ এবং ১৩.৩ ইঞ্চি পর্দাবিশিষ্ট ম্যাকবুক এয়ার দুটি মডেলের জন্য ৩ লাখ ৮০ হাজার আগাম অর্ডার জমা পড়েছে।

নতুন এ দুটি সংস্করণে ইন্টেলের কোরআই৫ এবং কোরআই৭ মডেলের ক্ষুদ্রাকৃতির স্যান্ডি ব্রিজ প্রসেসর যুক্ত করা হবে। এরই মধ্যে প্রাথমিক চাহিদা সামলাতে এ পণ্যের উৎপাদন সংখ্যায় কিছুটা পরিবর্তন এনেছে অ্যাপল।

আসন্ন এ মডেল দুটি আকৃতিতে খুবই পাতলা। এবার ভোক্তা আকর্ষণে এটাই অ্যাপলের মূল মন্ত্র বলে সংশ্লিস্টরা মনে করছেন।

পণ্য বিশ্লেষকদের মতে, গতি, ত্রিমাত্রিক বিনোদন, স্টাইল, সহজে বহনযোগ্যতা এবং পাওয়ার ব্যাকআপ সব কিছুতেই বৈপ্লবিক পরিবর্তনের বার্তা নিয়ে হাজির হচ্ছে ইন্টেলযুক্ত ম্যাকবুক এয়ার। অপেক্ষা আর কিছুটা সময়।

বাংলাদেশ সময় ১৯১৪ ঘণ্টা, জুন ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।