ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিবিসির ক্যারোলিন নার্সি এখন ঢাকায়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ২০, ২০১১
বিবিসির ক্যারোলিন নার্সি এখন ঢাকায়

বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ট্রাস্টের নির্বাহী পরিচালক ক্যারোলিন নার্সি এখন ঢাকায়। তিন দিনের সফরে তিনি বাংলাদেশে ট্রাস্টের কার্যক্রম এবং সংশ্লিষ্ট সংস্থাগুলো পরিদর্শন করবেন।

সূত্র এ তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ‘ইংলিশ ইন অ্যাকশন’ প্রকল্পের মাধ্যমে ‘বিবিসি জানালা’ শীর্ষক ইংরেজি শিক্ষা সেবা চালু করে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ট্রাস্ট।

এ সেবার মাধ্যমে বাংলাদেশের সাধারণ মানুষ মোবাইল, টিভি, সংবাদপত্র ও ইন্টারনেট ব্যবহার করে সহজে ও সুলভে ইংরেজি শিখার সুযোগ পাচ্ছে।

এ দুটি প্রকল্পই যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ডিএফআইডি) আওতাভুক্ত ইউকেএইড এর অর্থায়নে পরিচালিত হয়।

এরই মধ্যে বিবিসি জানালার সেবা বাংলাদেশের ২ কোটি ৬০ লাখ (প্রায়) মানুষের কাছে পৌঁছে গেছে। এ সফলতার নেপথ্যে ট্রাস্টের সঙ্গে তার সহযোগী সংস্থাগুলোর অবদানও অনস্বীকার্য।

ক্যারোলিন নার্সি তার এ সফরে বাংলাদেশ সরকারের কয়েকটি মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা, বাংলাদেশ টেলিভিশন এবং দেশের ছয়টি মোবাইল অপারেটরে অফিস পরির্দশন করবেন। এছাড়াও ক্যারোলিন একটি টেলিভিশন সাক্ষাৎকারে বাংলাদেশে ট্রাস্টের বর্তমান ও ভবিষ্যত কার্যক্রম তুলে ধরবেন।

বাংলাদেশ সময় ২১০২ ঘণ্টা, জুন ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।