ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন ভাইরাস, নতুন ক্যাসপারস্কি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুন ২২, ২০১১
নতুন ভাইরাস, নতুন ক্যাসপারস্কি

বিখ্যাত ক্যাসপারস্কি ল্যাব তাদের সর্বশেষ ২০১২ সংস্করণের অ্যান্টিভাইরাস এবং সিকিউরিটি সফটওয়্যার বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করেছে।

এশিয়া-প্যাসিফিক অঞ্চলের মধ্যে বাংলাদেশেই প্রথম এ অ্যান্টিভাইরাস সংস্করণ অবমুক্ত করল।

সূত্র এ তথ্য জানিয়েছে।

দেশের তথ্যপ্রযুক্তিখাতের চ্যানেল পার্টনারদের কোম্পানির অংশগ্রহণের মধ্য দিয়ে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংস্করন উন্মুক্ত করা হয়।

এ অনুষ্ঠানে ক্যাসপারস্কি ল্যাব দক্ষিণ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক আলতাফ হালদে ও পরিচালক জগন্নাথ পাটনায়েক উপস্থিত ছিলেন।

এতে টপ চ্যানেল পার্টনারদেরকে পুরস্কার প্রদান করাসহ ভূটানে করপোরেট সাব-ডিস্ট্রিবিউটর এবং প্রথম বাংলাদেশি এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিমকে বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের প্রোফাইল রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচিয় করিয়ে দেওয়া হয়।

আলতাফ হালদে নিরাপদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় ক্যাসপারস্কি ল্যাবের নিরবিচ্ছিন্ন সহযোগিতার আশ্বাস দেন। অন্যদিকে জগন্নাথ পাটনায়েক বাংলাদেশের স্থানীয় বাজারে ক্যাসপারস্কি ল্যাবের শক্তিশালী চ্যানেল বিপণন ব্যবস্থা সম্পর্কে বলেন, ক্যাসপারস্কি স্বচ্ছ বাজার ব্যবস্থায় বিশ্বাসী।

বাংলাদেশ এবং ভূটানে ক্যাসপারস্কি ল্যাবের পরিবেশক অফিসএক্সট্র্যাক্টসের সিইও প্রবীর সরকার নতুন সংস্করণের গুণগতমান, প্রযুক্তিগত শক্তি এবং দ্রুততার বিষয়ে তথ্যচিত্র উপস্থাপনা করেন।

উল্লেখ্য, ক্যাসপারস্কি২০১২ সংস্করণে সর্বাধুনিক ক্লাউড কমপিউটিং এবং হাইব্রিড প্রটেকশন প্রযুক্তিযুক্ত হওয়ায় এটি এখন আরও গতিসম্পন্ন ও কার্যকর।

বাংলাদেশ সময় ১৭৩৩ ঘণ্টা, জুন ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।