ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিঙ্গাপুরে পে-টিভির ব্যয় কমছে

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ২, ২০১১
সিঙ্গাপুরে পে-টিভির ব্যয় কমছে

ডিজিটাল সংস্কৃতির দেশ সিঙ্গাপুর। ডিজিটাল শিল্পের মানোন্নয়নে সিঙ্গাপুর সর্বদাই এগিয়ে।

এ সূত্রে আগামী ১ আগস্ট থেকে ব্যয়বহুল পে-চ্যানেলের বদলে সহজলভ্য হচ্ছে সিঙ্গাপুরে পে-টিভির সম্প্রচার।

অচিরেই সিঙ্গাপুরের ঘরোয়া টিভি চ্যানেল দর্শকদের জন্য বহুমাত্রিক চ্যানেল সম্প্রচারে ব্যয় সংকোচন এবং সহজ গ্রাহক পদ্ধতি চালু হচ্ছে।

এরই মধ্যে আন্তর্জাতিক মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি (এমডিএ) এ গ্রাহকবান্ধব উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এ ধরনের পরিকল্পনা বিনোদন এবং টিভিমাধ্যমের জন্য ইতিবাচক বলেও সূত্রে জানানো হয়।

ফলে এখন থেকে সিঙ্গাপুরে নতুন টিভি চ্যানেলের গ্রাহক হতে ব্যয়বহুল সেট টপবক্স কেনার প্রয়োজনীতা থাকছে না। এতে গ্রাহকরা কেবল অপারেটরদের বাড়তি সার্ভিস চার্জ এবং ভোগান্তি থেকে রেহাই পাবেন।

এ সেবার অবমুক্তের ঘোষণায় সিঙ্গাপুরের টিভি দর্শকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এর মাধ্যমে এ বছরের শেষভাগে সিঙ্গাপুরের কেবল দর্শকদের সংখ্যা বাড়বে বলেও সূত্রে জানানো হয়।

সিঙ্গাপুরের পে-টিভি অপারেটরদের মধ্যে স্টারহাব এবং সিঙ্গটেলের গ্রাহক সংখ্যা সবচেয়ে বেশি। তাই এ সিদ্ধান্তের ফলে এ শিল্পে বিদ্যমান অপারেটররা ব্যবসায়ীক ক্ষতির সম্মুখীন হতে পারে বলেও আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময় ১৯৪৪ ঘণ্টা, জুলাই ২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।