ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটটুডে ডটকমের সূচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১১
সিলেটটুডে ডটকমের সূচনা

সিলেট: সিলেটের প্রথম ইংরেজি অনলাইন দৈনিক ‘সিলেট টুডে’র যাত্রা শুরু হলো। মঙ্গলবার দুপুরে সিলেট সিটি করপোরেশন মিলনায়তন কক্ষে উদ্বোধন করা হয় অনলাইন দৈনিকটির।



এ আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার এনএম জিয়াউল আলম। অনুষ্ঠানে সিলেটের শিক্ষাবিদ, সাংবাদিক, রাজনীতিক ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

প্রায় এক মাস পরীক্ষামূলক চালু থাকার পর মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ‘সিলেট টুডে’।  

সিলেট প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের সিলেট বুরো প্রধান আহমেদ নূরের সভাপতিত্বে সিলেট টুডের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর আকমল মাহমুদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার অমূল্য ভূষণ বড়ুয়া, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, শাবিপ্রবির নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আব্দুল আউয়াল বিশ্বাস ।

সিলেট টুডের এডিটর ও জাতীয় ইংরেজি দৈনিক ডেইলি সানের সিলেট করেসপন্ডেন্ট ইকবাল মাহমুদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

উল্লেখ্য, কয়েকজন তরুণ মিলে ঠিক করে, এমন একটা কাজ তারা করবেই। প্রবাসী অধ্যুষিত সিলেটকে বলা হয় দ্বিতীয় লন্ডন। যুক্তরাজ্যের লন্ডনসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে সিলেটের অসংখ্য মানুষের বসবাস। বিদেশে এমন প্রজন্ম উদ্ভব হয়েছে যারা বাংলা (আঞ্চলিক) বলতে পারে, পড়তে পারে না। তবে লেখাপড়া ও তাদের ব্যবহারিক ভাষা ইংরেজি।

এটা লক্ষ্য রেখেই সিলেটের তরুণরাই গড়ে তুলল একটি নতুন ও সিলেটভিত্তিক প্রথম ইংরেজি অনলাইন দৈনিক (www.sylhettoday.com) সিলেটটুডে.কম।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।