ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে অ্যাসার আইকনিয়ার ৫টি মডেল

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১১
দেশে অ্যাসার আইকনিয়ার ৫টি মডেল

বিশ্বের খ্যাতনামা ডিজিটাল পণ্য নির্মাতা অ্যাসার বাংলাদেশে প্রথমবার উন্মোচন করল বহুল আলোচিত আইকনিয়া সিরিজের পাঁচটি আকর্ষণীয় পণ্য। অ্যাসার ব্র্যান্ডের বাংলাদেশের বিপণনকারী এক্সকিউটিভ টেকনোলজিস সূত্র এ তথ্য জানিয়েছে।



অ্যাসার ১৩ জুলাই বাংলাদেশে আইকনিয়া সিরিজের পাঁচটি ভিন্ন ভিন্ন মডেলের ট্যাবলেট পিসি, ট্যাব, স্মার্টফোন এবং ল্যাপটপ উন্মোচন করেছে। এ পণ্যগুলোর বিশেষত্ব হচ্ছে মাল্টিটাচ সুবিধা। এর মাধ্যমে ভোক্তার হাতের পাঁচটি আঙ্গুল ব্যবহার করে ট্যাবে নেভিগেশনের সুবিধা উপভোগ করতে পারবেন।

দেশীয় বাজারে অ্যাসার ব্র্যান্ডই প্রথম গুগল অ্যানড্রইড হানিকমব ও উইন্ডোস সেভেন এ দুটি প্লাটফর্মে ট্যবলেট পিসি অবমুক্ত করল। সর্বাধুনিক এ দুটি অপারেটিং সিস্টেম ব্যবসা এবং সাধারণ ভোক্তাদের জন্য বিশেষ উপযোগী।

ঘরোয়া কমপিউটিংয়ে সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে আইকনিয়া সিরিজের সুবিশাল পণ্য সম্ভারের আছে স্মার্টফোন, নোটবুক এবং ট্যাবলেট পিসি।

আইকনিয়া ট্যাব এ৫০০ এবং ডব্লিউ৫০০ এ দুটি মডেলেই উইন্ডোজ এবং অ্যানড্রইড উভয় অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। অ্যালুমিনিয়াম কেসিং আচ্ছাদিত হাইগ্লস আউটলুক এবং ১৩.৩ মিলিমিটার পুরুত্বের আইকনিয়া ট্যাবে আছে ইউএসবি পোর্ট, মিনি ইউএসবি পোর্ট, এইচডিএমআই আউটপুট, মাইক্রো এসডি কার্ড রিডার এবং সিম কার্ড সুবিধা।

আইকনিয়া ট্যাব এ৫০০ এ আরও আছে এনভিডিয়া টেগ্রা২ ডুয়াল কোর প্রসেসর। এটি ফ্যাশ মুড সমর্থন করে। এ ট্যাবের এইচডি পিকচার কোয়ালিটি, থ্রিডি গেমিং এবং মাল্টিমিডিয়া সাধারণ ব্যবহারকারীদের অভিজ্ঞতাই বদলে দেবে। নিরবিচ্ছিন্ন যোগাযোগে আছে স্কাই ক্রস অ্যান্টেনা ও জেডটিই এলটিই ওয়্যারলেস মডিউল।

এ মডেলগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাসার ভারতের প্রধান বিপণন কর্মকর্তা এস রাজেন্দ্রন বলেন, এ মুহূর্তে অ্যাসার আকর্ষণীয় ও উচ্চমানের পারসোনাল কমপিউটিং পণ্য বাজারজাত করছে।

অ্যাসার বাংলাদেশে সর্বপ্রথম অ্যানড্রইড ৩.০ অপারেটিং সিস্টেম উন্মোচন করেছে। এক্সকিউটিভ টেকনোলজিসের মাধ্যমে অ্যাসার আইকিনয়াকে সাধারণ ক্রেতাদের কাছে পৌঁছে দেবে। আইকনিয়া ট্যাবলেট সিরিজের নতুন আদলের স্পর্শক প্রযুক্তিপণ্য বাংলাদেশের বাজারে ভোক্তাদের কাছে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠবে।

অ্যাসার আইকনিয়া ডুয়াল টাচস্ক্রিন নোটবুকে আছে কোরআই৫ প্রসেসর এবং উইন্ডোজ৭ অপারেটিং সিস্টেম। ১৪ ইঞ্চি পর্দার স্পর্শক হাই ডেফিনিশন এলইডি স্ক্রিন ভোক্তাদের প্রযুক্তিপণ্য ব্যবহারে নব্য অভিজ্ঞতার সম্মুখীন করবে।

উল্লেখ্য, দুটি স্পর্শকাতর স্ক্রিন সহজেই যে কোনো অ্যাপ্লিকেশনকে পারসোনালাইজ করার সুবিধা দেবে। এটি নেটবুকের ইতিহাসে উদাহরণযোগ্য মানোন্নয়ন।

অ্যাসার রিং কন্ট্রোলার ইন্টারফেস’ আরেকটি যুগান্তকারী সংযোজন। এর ফলে উইজার স্ক্রিনে হাতের পাঁচটি আঙ্গুলই একত্রে ব্যবহার করতে পারবেন। এ সুবিধা আইকনিয়া ট্যাবেও আছে।

এক্সিকিউটিভ টেকনোলজিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সালমান আলি খান জানান, দেশে অ্যাসার আইকনিয়া সিরিজটি রিটেল সিগমেন্টে একটি বৈপ্লবিক পরিবর্তন আনতে দৃঢ়প্রতিজ্ঞ। এ মুহূর্তে অ্যাসার সর্বাধুনিক প্রযুক্তিপণ্যের গ্রহনযোগ্যতা আর জনপ্রিয়তা অর্জনে নিরলস কাজ করে যাচ্ছে।

অ্যাসার আইকনিয়া ট্যাবলেট পিসির সঙ্গে অ্যাসার আইনিয়া এ১০০; ৭ ইঞ্চি স্ক্রিন এবং অ্যানড্রইড অপারেটিং সিস্টেম পাওয়া যাচ্ছে। অচিরেই বাংলাদেশে আইকনিয়া স্মার্টফোন এ৩০০ মডেল অবমুক্ত করা হবে।

অ্যানড্রইড জিনজার ব্রেড ২.৩ অপারেটিং সিস্টেমসহ আসা এ স্মার্টফোনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এ ট্যাবগুলোর আকর্ষণীয় ফিচার হচ্ছে কিয়ার ফাইল মিডিয়া সিস্টেম।

উল্লেখ্য, অ্যাসার আইকনিয়ার পণ্যগুলো ইন্টারন্যাশনাল কনজিউমার ইলেকট্রনিক এবং বিখ্যাত সিইএস প্রদর্শনীতে ‘লাস্ট গেজেট স্ট্যান্ডিং’ পুরস্কার পেয়েছে। নোটবুক এবং ট্যাবলেট পিসিতে অভিনব ফিচার সমন্বয়ের এ পুরস্কার দেওয়া হয়।

অ্যানড্রইড অপারেটিং সিস্টেমযুক্ত অ্যাসার আইকনিয়া ট্যাব এ৫০০ মডেলের দাম ৪৫ হাজার ৮০০ টাকা। আর উইন্ডোজ সেভেন হোম প্রিমিয়াম অপারেটিং সিস্টেমযুক্ত এ মডেলের দাম ৫২ হাজার ৮০০ টাকা।

নতুন এ পণ্যগুলো এক্সকিউটিভ টেকনোলজিসের সুনির্দিষ্ট বিপণনকারীর কাছে পাওয়া যাবে। হ্যালো: ০১৯১৯ ২২২ ২২২।

বাংলাদেশ সময় ২২৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।