ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইইউয়ের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১১
ডিআইইউয়ের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেছে।

উল্লেখ্য, ১৬ জুন বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে তিনি শিক্ষার্থীদের হাতে ল্যাপটপ তুলে দেন।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সবুর খান। বিশেষ অতিথি ছিলেন ডিআইইউয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আমিনুল ইসলাম।

শিক্ষামন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি আজ শিক্ষা অর্জন ও প্রদানের অবিচ্ছেদ্য অংশ। এ বিদ্যা ছাড়া সময়পযোগী শিক্ষা গ্রহণ সম্ভব নয়। উচ্চমানের শিক্ষাগ্রহণে সব পর্যায়ের মানুষের এ শিক্ষা প্রয়োজন। তিনি ডিআইইউয়ের এ ধরনের উদ্যোদের প্রশংসা করেন। এটি অন্যদের জন্য উদাহরণযোগ্য হবে বলেও তিনি আশা করেন।

তিনি আরও বলেন, প্রযুক্তিজ্ঞানে এ প্রজন্মকে দ হিসেবে গড়ে তুললে বিরাজমান বিভিন্ন সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব। এছাড়া বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে কার্যকর কিছু উদ্যোগের কথা বলেন মন্ত্রী। এর মধ্যে শিক্ষা ও প্রশাসন বিষয়ক কার্যক্রম অন্তর্ভুক্ত। এছাড়াও তিনি শিকদের সঠিক দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে আহ্বান জানান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শুভেচ্ছা বক্তব্যে বলেন, দেশে তথ্যপ্রযুক্তির আবির্ভাবের শুরু থেকেই ডিআইইউ পর্যায়ক্রমে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে আসছে।

উল্লেখ্য, এ কর্মসূচি সামার২০১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাধ্যমে শুরু হয়েছে। ফলে ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ কর্মসূচির আওতাভুক্ত শিক্ষার্থীরা বিনামূল্যে একটি করে ল্যাপটপ পাবে। উদ্বোধনী অনুষ্ঠানে ৩২০ জন শিক্ষার্থীকে ল্যাপটপ দেওয়া হয়।

বাংলাদেশ সময় ২০৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।