ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোনে গুগল প্লাস

সিজারাজ জাহান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১১
আইফোনে গুগল প্লাস

গুগল প্রকাশিত গুগল প্লাসের অ্যাপলিকেশন এখন আইফোনে। তবে এটি অ্যানড্রইডের ফিচারগুলো সমর্থন করে কি-না তা নিয়েও সংশয় আছে।



তাই আইফোন ভক্তদের আর বেশি দিন অ্যানড্রইড ফোন নিয়ে গুগলসে ‘ফেসবুক কিলার’ সম্পর্কে আলোচনার সুযোগ থাকবে না। কেননা গুগল প্লাসের নীতিমালা অনুযায়ী ‘আইওএস’ আইটিউনসের অ্যাপলিকেশন তৈরি করেছে। তবে আইপড এবং আইপ্যাড ব্যবহারকারীরা এ সেবাভুক্ত হবে না বলে সংশয় আছে।

উল্লেখ্য, অ্যানড্রইডয়ের সব অ্যাপলিকেশন আইফোন সমর্থন করবে। এর মধ্যে আছে স্টিম, হুডুলস এবং সার্কেলস। অবশ্য ‘ইন্সট্যান্ট আপলোড’ ফিচারটি এ পর্যন্ত অ্যানড্রইডের অনন্য ফিচার হিসেবে সচল আছে।

তবুও নতুন এ সেবা এইচটিএমএল ওয়েব অ্যাপলিকেশনের চেয়েও উন্নত। কারণ ওয়েব অ্যাপলিকেশনে প্রয়োজনীয় অনেক ফিচারের ঘাটতি আছে। এ মুহূর্তে বহুল প্রচলিত অ্যাপলিকেশনগুলোর ব্যবহারবিধি বিচার করলে দেখা যায় অ্যানড্রইডনির্ভর স্মার্টফোনে সবগুলো ফিচারই আছে। এছাড়াও আছে আইফোন, ওয়েব এবং বেসিক ওয়েব অ্যাপলিকেশন।

উল্লেখ্য, আইফোন ভক্তরা এ অ্যাপলিকেশনগুলো ডাউনলোড করে নিতে পারবেন। এ মুহূর্তে গুগলের প্রতি আইফোনের এ অনুরাগে অনেকেই ভক্তই হয়েছেন বিরাগ।

বাংলাদেশ সময় ১৯৩৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।