ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোন চালু করল জিপিগেমস্টোর

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১১
গ্রামীণফোন চালু করল জিপিগেমস্টোর

বাংলাদেশে মোবাইল ফোনে গেম খেলার সুবিধা দিতে ‘জিপিগেমস্টোর’ সেবা চালু করল গ্রামীণফোন। এ সেবা শুধু গ্রামীণফোনের গ্রাহকদের জন্য প্রযোজ্য।

জিপি সূত্র এ তথ্য জানিয়েছে।

গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, হেড অব কনটেন্ট অ্যান্ড অ্যাপলিকেশনস ট্রয় স্ট্রাইক, বিটিআরসির ডিরেক্টর জেনারেল স্প্রেকট্রাম ডিভিশন, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান এবং ভিইউ মোবাইলের সিইও কায়মুন আমিন এ পোর্টালটি উদ্বোধন করেন।

উল্লেখ্য, ২১ জুলাই জিপি গ্রাহকদের জন্য এ গেম পোর্টালের আনুষ্ঠানিক উদ্বোধন করে। গত কয়েক বছরে মোবাইল ফোনে গেম খেলার বিষয়টি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। গ্রামীণফোন আশা করছে, জিপিগেমস্টোরের মাধ্যমে গেমপ্রেমীরা এখন বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে তাদের পছন্দের গেম খেলার সুযোগ পাবেন।

জিপিগেমস্টোরের মাধ্যমে বিভিন্ন ধরনের অনলাইন গেম, বিনামূল্যে পরীামূলক গেম খেলা ছাড়াও বাংলাদেশে প্রথমবার মাসিক মোবাইল গেমিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। গেমপ্রেমী গ্রাহকরা তাদের পিসি কিংবা ল্যাপটপ থেকে www.gpgamestore.com এ ওয়েবসাইট থেকে বিভিন্ন ক্যাটাগরি থেকে পছন্দের গেম বাছাই, অনলাইনে গেম খেলা, গেম নিয়ে পর্যালোচনামূলক লেখা এবং তাদের মোবাইল ফোনে সরাসরি গেম ডাউলোড করার সুযোগ পাবেন।

অ্যানড্রইড এবং ব্ল্যাকবেরিযুক্ত ফোন ছাড়াও জাভা সমর্থিত যে কোনো হ্যান্ডসেটের জন্যও গেমের সুবিশাল ভান্ডার উপহার দিচ্ছে নতুন এ মোবাইল ফোনভিত্তিক গেমস্টোর। ব্রাউজারসহ গ্রামীণফোনের ইন্টারনেট সংযোগ আছে এমন সব গ্রামীণফোন গ্রাহকরা এ সেবা সরাসরি উপভোগ করতে পারবেন।

জিপি গেমস্টোরের জন্য ভিইউ মোবাইলের মোবাইল স্টোরফ্রন্ট এবং কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম নির্বাচন করেছে গ্রামীণফোন। এছাড়াও এ পোর্টালের জন্য প্রয়োজনীয় সব কনটেন্ট সরবরাহ ও ব্যবস্থাপনার মূল দায়িত্বও পালন করবে ভিইউ মোবাইল। ভিইউ মোবাইল বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভিএএস) সেবাদাতা। উল্লেখ্য, এ প্রতিষ্ঠানটি ২০০৫ সালে থেকে দেশের প্রথম এমভিএএস সেবা প্রদান করে আসছে।

বাংলাদেশ সময় ১৮৫৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।