ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এসেছে ফোরজি গ্যালাক্সি ট্যাব

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১
এসেছে ফোরজি গ্যালাক্সি ট্যাব

অপেক্ষার পালা শেষ। ২৮ জুলাই বিশ্ববাজারে গ্যালাক্সি ট্যাবের ১০.১ সিরিজের ফোর্থ জেনারেশন (ফোরজি) নেটওয়ার্কের সর্বাধুনিক সংস্করণ প্রকাশ করেছে স্যামসাং।

নির্মাতা সূত্র এ তথ্য জানিয়েছে।

এ মডেলের কারিগরি বৈশিষ্ট্যেগুলোর মধ্যে ১০.১ ইঞ্চি টাচস্ক্রিন পর্দা এবং ১ গিগাহার্টজ গতির এনভিডিয়া গ্রাফিকসের দুটি ডুয়াল কোরপ্রসেসর অন্যতম।

এ মুহূর্তে অ্যানড্রইড অপারেটিং সিস্টেমযুক্ত ফোরজি গ্যালাক্সি এ ট্যাবলেট পণ্যটি দুটি রঙে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করছে। একটি মেটালিক গ্রে। অন্যটি গ্লোসি হোয়াইট। নব্য এ সংস্করণটি বাড়তি পাওনা দ্রুতগতির ওয়াইফাই নেটওয়ার্ক।

এরই মধ্যে গত মাস থেকে ফোরজি গ্যালাক্সি ট্যাব ১০.১ এর জন্য মোবাইল অপারেটর ভেরিজন প্রিঅর্ডার মাসিক প্যাকেজ অফার করছে। এ অফারে ১৬ জিবির দাম ৫২৯.৯৯ এবং ৩২ জিবির দাম ৬২৯.৯৯ ডলার নির্ধারণ করা হয়েছে।

আর ভেরিজন এলটিই নেটওয়ার্ক সেবা পেতে ডাটা প্ল্যানে তিনটি প্যাকেজ অফার করা হয়েছে। এর মধ্যে ৩০ ডলারে ২ জিবি, ৫০ ডলারে ৫ জিবি এবং ৮০ ডলারে ১০ জিবি ডাটা প্যাকেজ উপভোগ করা যাবে।

এরই মধ্যে অ্যানড্রইড সিস্টেমের সর্বাধুনিক পণ্য হিসেবে গ্যালাক্সি ট্যাব ১০.১ সিরিজটি প্রযুক্তি বাজারের শীর্ষ আলোচনার এসেছে। অ্যাপলের আইপ্যাড২ ট্যাবলেটকে জনপ্রিয়তার পেছনে ফেলতে সব আয়োজনই সম্পন্ন করেছে স্যামসাং। এ শুধু ফিতে কাটার অপেক্ষা।

আইপ্যাড২ এর সঙ্গে ফোরজি নেটওয়ার্কের কারণে তুলনাচিত্রে এগিয়ে আছে গ্যালাক্সি ট্যাব ১০.১ মডেল। এ হিসেবে আইপ্যাড মাত্র থ্রিজি এবং ওয়াইফাই নেটওয়ার্ক সেবা দিতে কাজ শুরু করেছে।

আর বিশ্বব্যাপী বিপণন হিসাবে অ্যাপল ট্যাবলেটের তুলনায় গ্যালাক্সি ট্যাব তার বাজার অবস্থান আরও সুদৃঢ় এবং গতিশীল করেছে। আর আইপ্যাড২ এর আত্মপ্রকাশ নিয়ে জল্পনাকল্পনা আর বিলম্বনার কারণে গ্যালাক্সি ট্যাব ১০.১ ট্যাবলেট ভক্তদের কাছে প্রিয় হয়ে উঠতে শুরু করেছে।

বাংলাদেশ সময় ২২১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।