ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে অ্যাপলের হোয়াইট আইপড টাচ !

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১১

অ্যাপল নির্মিত হোয়াইট আইপড টাচ বাজারে আসছে কিনা এ নিয়ে উৎসুক ভক্তরা আছে দোটানার মধ্যে। সম্প্রতি একটি ওয়েবসাইটে ‘ফিফথ জেনারশনের হোয়াইট আইপড টাচ’ এর ছবি প্রকাশ করা হয়েছে।

নাইনটুফাইভম্যাক নামের এ সাইটের দৃশ্যমান ছবি ডিভাইসটির সম্মুখ অংশের। কিন্তু উক্ত সাইটের বিবৃতিতে ছবির যথার্ততা নিশ্চিত করা হয়নি। ‘ফোর্থ জেনারেশনের আইপড টাচের’ নির্মাণ কৌশলের সঙ্গে মিল রেখে ছবিগুলো প্রকাশ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তবে ছবিগুলো প্রমাণ করছে এটি ‘হোয়াইট আইপড টাচ ৪ অথবা ফিফথ জেনারেশন’ ভার্সনের হুবুহু কিছু অংশ। কারণ কনকর্ড সিকিউরিটি এনালিস্ট মিং-চি কুয়ো সম্প্রতি জোড়ালোভাবেই জানিয়েছিল হোয়াইট আইপড টাচ সুশ্রী অবয়ব ও মানসম্মত করে প্রকাশ করা হবে। এছাড়া ফোর্থ জেনারেশনের আইপড টাচের গঠন উপাদানের অনুরুপ নতুন পণ্য তৈরির কথাও জানান।

অন্যদিকে ওয়েবসাইটের আইওএস এসডিকে ডাটা থেকে অনুমান করা যায় পণ্যটির বহিরাংশের তুলনায় ভেতরের দিকটাই থাকবে অনেক পরিবর্তন। যেমন ডুয়্যাল কোর এ৫ প্রসেসর এবং আধুনিক মানের ক্যামেরা থাকছে পণ্যটিতে।

এর আগে অ্যাপলের হোয়াইট আইফোন ৪ মডেলটি ছিল দীর্ঘপ্রতীক্ষিত। দীর্ঘ ১০ মাস পর এ বছরের এপ্রিলের শেষের দিকে এটি প্রকাশ করা হয়। সামগ্রিকভাবে বাজার চাঙ্গা করতে ও ব্ল্যাক মডেলের চেয়েও আরো প্রতিযোগী পণ্য হিসেবে প্রকাশ করতে অ্যাপলের এই দীর্ঘ বিলম্ব। সবকিছু বিবেচনা করে অ্যাপল আইফোন ৪ চালু করে।

তাই সকলেরই দৃষ্টি নিকটেই দৃষ্টিনন্দিত পণ্যটির দেখা পাওয়ার। হয় কালো অথবা সাদা হোক সেটা হবে ব্যক্তিগত পছন্দের বিষয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।