ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্সের মিউজিক ফোন এম২

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১১
মাইক্রোম্যাক্সের মিউজিক ফোন এম২

ঢাকা:  মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী ভারতীয় প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স বাংলাদেশের সঙ্গীত প্রিয়দের জন্য মডেল- এম২ নামের একটি হ্যান্ডসেট বাজারে  নিয়ে এসেছে। ৬৫০০ টাকা মূল্যের এই হ্যান্ডসেটটি এখন বাংলাদেশের সর্বত্র পাওয়া যাচ্ছে।

এ হ্যান্ডসেটটির “টাচ জগ হুইল” এর সাহায্যে অনায়াসে গান পরিবর্তন করতে পারবেন ব্যবহারকারীরা। ফোনটির অতি দ্রুত ক্ষমতাসম্পন্ন প্রসেসরের মাধ্যমে গানের প্লেলিস্ট খুবই দ্রুত লোড করা সম্ভব। প্রতিটি এম২ হ্যান্ডসেটের সাথে থাকছে অতিরিক্ত বেস বুস্ট সহ “ডোম” হেডসেট যা কিনা বাইরের সব ধরনের আওয়াজ রোধ করতে সক্ষম।

ফোনটির এসআরএস মিউজিক ম্যানেজমেন্ট সফটওয়্যার এর সাহায্যে ব্যবহানকারীরা ফোনের গানগুলো নিজের ইচ্ছেমতো শিল্পী, গানের ধরন অনুসারে ভাগ করে রাখতে পারবেন। আর এসআরএস ওয়াও এইচডি গান শোনার অভিজ্ঞতা করে তোলে আরো উপভোগ্য। হ্যান্ডসেটটিতে ২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি ব্যবহার করে গান শোনা যাবে অফুরন্ত।

এম২ এর ২.০ ইঞ্চি টিএফটি কিউভিজিএ স্ক্রিন এর রেজোলুশন ২৪০*৩২০ পিক্সেল আর এতে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। এমপিথ্রি, মিডি, এমএভিসহ আরো নানা ধরনের গানের ফরম্যাট শোনা যায় এই হ্যান্ডসেটটিতে। ব্যবহারকারীদের পছন্দের

হেডফোন ব্যবহারের জন্য ফোনটিতে রয়েছে ৩.৫ এমএম অডিও অ্যাডপ্টার। ভিডিও প্লেয়ারে থ্রিজিপি ও এমপি৪ ফরম্যাটসহ অন্যান্য অনেক ফরম্যাটেও ভিডিও দেখা সম্ভব হবে।

এ সেটটিতে আরও রয়েছে জিপিআরএস এবং ১৫২ ঘণ্টার স্ট্যান্ডবাই ব্যাটারি ক্ষমতা।

বাংলাদেশ সময় ১৭৩২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।